ই-পেপার শনিবার ১৯ অক্টোবর ২০২৪
শনিবার ১৯ অক্টোবর ২০২৪

আকবরদের উড়ন্ত সূচনা
প্রকাশ: শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ২:৪৭ এএম  (ভিজিট : ৫৬)
বাবর হায়াতের দুর্দান্ত একটা ইনিংসকে ম্লান করে ইমার্জিং টি-টোয়েন্টি এশিয়া কাপে উড়ন্ত সূচনা এনে দিলেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক আকবর আলী। বাবরের মতো বড় ইনিংস না খেললেও দলের বিপদে ত্রাণকর্তা হিসেবে দাঁড়ান আকবর। ওমানে আসরের উদ্বোধনী ম্যাচে তার ৪৫ রানের সৌজন্যে হংকংয়ের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

আল আমেরাত ক্রিকেট মাঠে জয় দিয়ে শুরু হওয়া টুর্নামেন্টে বাংলাদেশ ‘এ’ দলের সামনে লক্ষ্য ছিল ১৫১ রান। সেই লক্ষ্য তাড়া করতে নামলে ৫ উইকেট হারিয়ে ১৯তম ওভারে জয় নিশ্চিত করেন আকবররা।

রান তাড়া করতে নামলে শুরুটা ভালো হয় বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে ৩২ রান এনে দেন জিসান আলম ও পারভেজ হোসেন ইমন। পঞ্চম ওভারের পঞ্চম ডেলিভারিতে জিসান ১১ রান করে ফিরলে ৬ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তিনে খেলতে নেমে সাইফ ফেরেন ৫ রান করে।

দলীয় ৫৫ রানের মাথায় আরেক ওপেনার ইমন ২৮ রান করে ক্যাচ দিলে চাপ আরও বাড়ে বাংলাদেশের। এরপর চতুর্থ উইকেটে ৫৪ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে নেন জাতীয় দলের তরুণ ব্যাটার তাওহীদ হৃদয় ও আকবর। এই জুটিতেই জয়ের পথ সহজ হয়ে যায় বাংলাদেশের। ভারত সফরের শেষ টি-টোয়েন্টিতে হাফসেঞ্চুরি করা হৃদয় এ দিন ফেরেন ২৯ রান করে।

হৃদয়ের ফেরার পর শামীম হোসেন পাটোয়ারীকে নিয়ে এগোতে থাকেন অধিনায়ক আকবর। তবে দল যখন জয় থেকে ২২ রান দূরে, ঠিক তখনই আকবর আলী বিদায় নেন। তাতে অবশ্য খুব একটা বেগ পেতে হয়নি বাংলাদেশকে। শামীমের ১৯ রানের সঙ্গে মাহফুজুর রহমান রাব্বির ৮ রানে ভর করে ১০ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। আকবরের ২৪ বলে ৪৫ রানের ইনিংসটিই মূলত জয়ের ভিত্তি ছিল। অধিনায়ক তার ইনিংসটি সাজান ১৮৭.৫০ স্ট্রাইক রেটে ৩ ছক্কা ও ৪টি চারে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পেসার রিপন মণ্ডলের তোপে পড়ে হংকং। দলটির দুই ওপেনার বিদায় নেন দলের ১০ রানের আগেই। জিশান আলি করেন ৪ ও ২ রান করেন আনশি রাথ। এরপর নিজাকাত খান ২৫ রান করে ফিরলেও বাবর খেলেন ৬১ বলে ৮৫ রানে দারুণ একটা ইনিংস। তবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে ৮ উইকেটে ১৫০ রানের বেশি করতে পারেনি। বাংলাদেশের পক্ষে ৪টি উইকেট নেন রিপন।


সময়ের আলো/আরএস/ 





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close