ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

অবস্থান কর্মসূচিতে শিক্ষকদের উপর পুলিশের হামলা, প্রতিবাদ শিক্ষক ফেডারেশনের
প্রকাশ: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৫:৩৬ পিএম আপডেট: ১৮.১০.২০২৪ ৫:৩৭ পিএম  (ভিজিট : ৩০১)
এমপিওভুক্তির দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশের হামলায় শিক্ষক-শিক্ষিকা আহত হওয়ার তীব্র নিন্দা জ্ঞাপন ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন। এছাড়াও এমপিওভুক্তির দাবিতে আগামী ২৩ ও ২৪ অক্টোবর সারাদেশে মানববন্দন ও প্রধান উপদেষ্টার কাছে অ্যাপ্লিকেশন টু অ্যাডভাইজার কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে শিক্ষকদের সংগঠনটি।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এই প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশনের সভাপতি নেকবর হোসেন লিখিত বক্তব্যে জানান, তাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। এরই ধারাবাহিকতায় গত ১৫ অক্টোবর শন্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনকালে গত ১৭ অক্টোবর বিকাল পর্যন্ত শিক্ষা ভবনের মূল ফটকের সামনে তারা মার্চস টু যমুনা ঘোষিত কর্মসূচি পালন করছিলেন। এ সময় অবস্থান কর্মসূচিতে পুলিশ হামলা চালায়। তাদের বেপরোয়া লাঠিচার্জে বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষিকা গুরুতর আহত হন। পরে তারা রাস্তায় বসে পড়েন। এ ঘটনার পর খাদ্য অধিদফতরের দিক থেকে রমনা জোনের ডিসি মাসুদের নেতৃত্বে জলকামান, সাউন্ড গ্রেনেড টিয়ারসেল নিক্ষেপসহ বেধরক বর্বর লাঠিচার্জ করে। পুলিশের এই নারকীয় হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রমনা জোনের ডিসি মাসুদসহ দোষী পুলিশ কর্মকর্তাদের বিচারের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মেহেরাব আলী, তবিরুল ইসলাম, মাসুম বিল্লাহ, মেহেদী হাসান, জসিম উদ্দিনসহ অন্যান্যরা।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close