ই-পেপার শনিবার ১৯ অক্টোবর ২০২৪
শনিবার ১৯ অক্টোবর ২০২৪

মিরপুর টেস্টে সাকিবের বদলি হাসান মুরাদ
প্রকাশ: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩:২৯ পিএম আপডেট: ১৮.১০.২০২৪ ৩:৪০ পিএম  (ভিজিট : ২২৪)
ভারতের বিপক্ষে সিরিজে চলাকালে টেস্ট এবং টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন সাকিব আল হাসান। কিন্তু দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলার আর্জি জানিয়েছিলেন তিনি। মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়েই সাদা পোশাকের ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলেন সাকিব। শুরুতে সাকিবের এই আর্জি অনুযায়ী তাকে মিরপুর টেস্টের স্কোয়াডে রাখা হয়েছিল। তবে তা হচ্ছে না, নিরাপত্তাজনিত কারণে দেশে ফিরছেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। তার পরিবর্তে টাইগারদের দলে ডাক পেয়েছেন হাসান মুরাদ।

শুক্রবার (১৮ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবের বদলি হিসেবে বাঁহাতি স্পিনার হাসান মুরাদকে দলে নেয়ার খবর নিশ্চিত করেছে। ঘরের মাঠে গত বছর টেস্ট সিরিজের দলে ডাক পেয়েছিলেন মুরাদ। তবে সেবার কোনো ম্যাচ খেলা হয়নি তার। এবার সাকিবের অনুপস্থিতিতে আবারও সুযোগ পেলেন তিনি।

বাংলাদেশের জার্সিতে দুই টি-টোয়েন্টি খেলেছেন তিনি। দুটোই খেলেছিলেন গত বছর হাংজুতে এশিয়ান গেমস ক্রিকেটে। তবে টেস্ট ও ওয়ানডেতে একটা ম্যাচও খেলা হয়নি তাঁর। লাল বলের ক্রিকেটে অবশ্য মুরাদের ৩০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়েছেন ১৩৬ উইকেটে। ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ১২ বার।

এর আগে গত বুধবার (১৬ অক্টোবর) দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলার উদ্দেশে যুক্তরাষ্ট্র থেকে দুবাইয়ে এসেছিলেন সাকিব। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে সেখান থেকে তার রওনা দেয়ার কথা ছিল বাংলাদেশের উদ্দেশে। কিন্তু পরিস্থিতি বিবেচনায় শেষ মুহূর্তে তাকে ফ্লাইট বাতিল করার পরামর্শ দিয়েছে বিসিবি।

মিরপুর টেস্টে বাংলাদেশের স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close