ই-পেপার বুধবার ১৬ অক্টোবর ২০২৪
বুধবার ১৬ অক্টোবর ২০২৪

দলবাজ ও দুর্নীতিবাজ বিচারপতিদের স্থান আদালতে হবে না : সারজিস
প্রকাশ: বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৬:১৬ পিএম  (ভিজিট : ১৪০)
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, মামলার রায়ের জন্য কোটি টাকা লেনদেন হয়। বৈষম্যহীন বাংলাদেশে টাকার বিনিময়ে আসামি খালাস করা বন্ধ করুন। এসব বন্ধ না হলে যেখানেই অভিযোগ পাব, সেখানেই আমরা চলে যাব। দলবাজ ও দুর্নীতিবাজ বিচারপতিদের কোনো স্থান আদালতে হবে না।

বুধবার (১৬ সেপ্টম্বর) আওয়ামী লীগের ‘ফ্যাসিস্ট’ বিচারপতিদের পদত্যাগ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হাইকোর্ট ঘেরাও কর্মসূচিতে হাইকোর্টের অ্যানেক্স ভবনের সামনে এসব কথা বলেন সারজিস আলম। এসময় অন্যতম আরেক সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, যারা ফ্যাসিবাদের দোসর ছিল, তাদের দিয়ে আওয়ামী খুনি-সন্ত্রাসীদের বিচার করা সম্ভব নয়।

ফ্যাসিস্টদের দোসররা নানা চেহারায় ফিরে আসছে বলে মন্তব্য করেন সারজিস আলম বলেন, যখনই এদের কোনো উৎপাত আমরা দেখব, রাজপথে নেমে তাদের প্রতিহত করব। আমাদের দল আলাদা হতে পারে, চিন্তা আলাদা হতে পারে, নির্বাচনে ভিন্ন ভিন্ন দলকে আমরা ভোট দিতে পারি। তবে ফ্যাসিস্টদের মোকাবিলায় আমরা সবাই এক। 

সারজিস আলম আরও বলেন, আওয়ামী লীগের সরবরাহ করা অবৈধ অস্ত্র দিয়ে যে সংগঠনের সন্ত্রাসীরা আমাদের ভাইবোনদের ওপর গুলি চালিয়েছে, হত্যা করেছে, সেই ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে।

সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, ফ্যাসিবাদের যারা দোসর ছিল, তাদের দ্বারা আওয়ামী খুনি ও সন্ত্রাসীদের বিচার করা সম্ভব নয়। তারা যেসব বিচারপতির অপসারণ চান, তাদের নিয়ে বৈঠক হওয়ার খবর তারা পেয়েছেন। যেহেতু বৈঠক চলছে, সে জন্য অনুষ্ঠান ঘোষণা না আসা পর্যন্ত তারা অপেক্ষা করবেন।

হাসনাত আবদুল্লাহ আরও বলেন, যারা ক্ষমতায় বসেছেন, বিভিন্ন পদে বসেছেন, তারা ছাত্র-নাগরিকের রক্ত ও ত্যাগের বিনিময়ে বসেছেন। এ জন্য ফ্যাসিস্টদের পুনর্বাসনের কোনো চেষ্টা যেন তারা না করেন।

আওয়ামী লীগের লোকজন সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণ নিয়েছে বলে মন্তব্য করে হাসনাত আবদুল্লাহ বলেন, আওয়ামী লীগের লোকজন সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন প্রোপাগান্ডা (প্রচারণা) চালাচ্ছে। গত ১৬ বছর আওয়ামী লীগ যে ক্ষত রেখে গেছে, তা সারতে সময় লাগবে। আওয়ামী লীগ সব জায়গায় দেশকে ‘মাইনাসে’ নিয়ে গেছে। সেখান থেকে আগে সমানে আসতে হবে। এরপর উন্নয়নের দিকে যেতে হবে। ছাত্র-নাগরিকের অভ্যুত্থানের সৈনিকদের ঐক্য ভাঙার জন্য কোটি কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে বলে মন্তব্য করেন হাসনাত আবদুল্লাহ। 

তিনি বলেন, আমাদের ঐক্য ভাঙার জন্য ফ্যাসিস্টরা একেক সময়ে একেক ধরনের টুলস নিয়ে আসবে। কখনো প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয়, কখনো ইংলিশ মিডিয়াম-মাদ্রাসা, কখনো হিন্দু-মুসলমান বিভাজনের চেষ্টা তারা করছে। কিন্তু আমরা ঐক্য নষ্ট করব না। আমরা বাঁচতে হলে একসঙ্গে বাঁচব, একসঙ্গে লড়াই করব। গণহত্যার জন্য আওয়ামী ফ্যাসিস্টদের ক্ষমা চাইতে হবে। ছাত্র-জনতার খুনিদের বিচার করতে হবে। এরপর জনগণ সিদ্ধান্ত নেবে তারা রাজনীতি করতে পারবেন কি না।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close