ই-পেপার বুধবার ১৬ অক্টোবর ২০২৪
বুধবার ১৬ অক্টোবর ২০২৪

'সবচেয়ে সুন্দর নিরামিষাশী তারকা'র তকমা পেলেন জ্যাকলিন ও রীতেশ
প্রকাশ: বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৯:২৩ এএম  (ভিজিট : ২১০)
২০২৪ সালের ভারতের 'সবচেয়ে সুন্দর নিরামিষভোজী সেলিব্রিটি' হলেন জ্যাকলিন ও রীতেশ। প্রাণীদের জন্য তাদের কাজের স্বীকৃতি হিসাবে এই বছর পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (পেটা) ইন্ডিয়ার তরফ থেকে ২০২৪ সালের ভারতের 'সবচেয়ে সুন্দর নিরামিষাশী তারকা' হিসাবে মনোনীত হলেন বলিউড তারকা জ্যাকলিন ফার্নান্ডেজ এবং রীতেশ দেশমুখ। এই সম্মানটি প্রাণীদের কল্যাণের তাদের উৎসর্গ এবং সহানুভূতিশীল জীবনযাত্রার প্রতি প্রতিশ্রুতিবদ্ধতার স্বীকৃতি হিসাবে দেওয়া হয়েছে।

২০২০ সাল পর্যন্ত ‘হটেস্ট ভেজিটেরিয়ান সেলিব্রিটি অ্যাওয়ার্ড’ নামের এই খেতাব বিজয়ীদের মধ্যে রয়েছেন জিনাত আমান, জ্যাকি শ্রফ, ফাতিমা সানা শেখ, রাজকুমার রাও, আলিয়া ভাট, অক্ষয় কুমার, ভূমি পেডনেকর, শ্রদ্ধা কাপুর, সোনু সুদ, মানুষী চিল্লার, সুনীল ছেত্রী, অনুষ্কা শর্মা, কার্তিক আরিয়ান, বিদ্যুৎ জামওয়াল, শহীদ কাপুর, রেখা এবং অমিতাভ বচ্চন।

জ্যাকলিন সমস্ত প্রাণীর সুরক্ষার জন্য সবরকমভাবেই চেষ্টা করেছেন। পেটা ইন্ডিয়ার কাজকে বিভিন্নভাবে সমর্থন করার জন্য তার অনুরাগীদেরও এই কাজে উদ্বুদ্ধ করেছেন। যার মধ্যে রয়েছে জ্যাকলিনের #FreeGajraj ক্যাম্পেনিং। এই ক্যাম্পেনিং এ ৫০ বছরেরও বেশি সময় ধরে শিকলে বেঁধে রাখা একটি হাতিকে উদ্ধার করা হয়।

তিনি মানুষকে কুকুর দত্তক নেওয়ার জন্য উৎসাহ দেন। নিরামিষ খাবার খেতে উৎসাহিত করেছেন, অ্যাঙ্গোরা উলের ব্যবহারের বিরুদ্ধে একটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন এবং লোকজনকে ঘোড়ায় টানা গাড়ি এড়াতে বলেছেন। এদিকে, রিতেশ নিরামিষ খাওয়ার প্রচার করেন এবং এমনকি তার স্ত্রী জেনেলিয়ার সাথে একটি নিরামিষ মাংসের সংস্থাও প্রতিষ্ঠা করেছিলেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close