ই-পেপার বুধবার ১৬ অক্টোবর ২০২৪
বুধবার ১৬ অক্টোবর ২০২৪

ভাই রাহুলের আসন থেকেই
ভোট-রাজনীতিতে ইনিংস শুরু প্রিয়াঙ্কার!
প্রকাশ: বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৯:২০ এএম  (ভিজিট : ১৯৮)
২০২৪ লোকসভা ভোটে রাহুল গান্ধী ওয়েনাদের পাশাপাশি রায়বরেলিরও প্রার্থী ছিলেন। এককালে রায়বরেলি ছিল সোনিয়া গান্ধীর সংসদীয় কেন্দ্র। পরে সোনিয়ে লোকসভা ভোটরাজনীতি থেকে সরে দাঁড়াতেই সেই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হন রাহুল। রায়বরেলি ও ওয়েনাড় দুই কেন্দ্রেই রাহুল জয়ী হন।

লোকসভা ভোটের আগেই ছিল জল্পনা। ২০২৪ লোকসভা ভোটে প্রিয়ঙ্কা গান্ধী ভোট যুদ্ধে ‘ডেব্যু’ করতে পারেন বলে জল্পনা ছিল। তবে শেষমেশ, তিনি লড়েননি। তবে মঙ্গলবার ২০২৪ উপনির্বাচনের তফসিল ঘোষণা হতেই, কংগ্রেসের তরফে কেরলের ওয়েনাদে লোকসভা উপনির্বাচনে প্রার্থী করা হয় প্রিয়াঙ্কা গান্ধীকে।

কেরলের ওয়েনাড়ের এই আসনে আগে প্রার্থী হিসাবে কংগ্রেসকে জয় এনে দিয়েছিলেন রাহুল। ভাইয়ের সেই কেন্দ্রে এবার ভোটযুদ্ধে প্রিয়াঙ্কা। উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই কংগ্রেস তার প্রার্থী তালিকাও সামনে এনেছে। সেখানেই কেরলের ওয়েনাদের প্রার্থী হিসাবে উঠে আসে প্রিয়াঙ্কা গান্ধীর নাম।

রায়বরেলি ও ওয়েনাড় দুই কেন্দ্রেই রাহুল জয়ী হন। এরপর কেরলের ওয়েনাড় ও উত্তর প্রদেশের রায়বরেলি দুই কেন্দ্র থেকেই রাহুল, ২০২৪ সালের লোকসভা ভেটে দাপুটে জয় ছিনিয়ে নেন। পরে রাহুল রায়বরেলি কেন্দ্রকে বেছে নেন, ওয়েনাদ কেন্দ্র থেকে তিনি সরে আসেন। আর রাহুলের সেই কেন্দ্রেই এবার প্রার্থী বোন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

কেরলের এই কেন্দ্র থেকে প্রিয়াঙ্কা গান্ধী ভোট যুদ্ধে জিতে নেন, তাহলে তিনি প্রবেশ করবেন সংসদে। লোকসভায় তিনি কেরলের ওয়েনাড়ের জন প্রতিনিধি হয়ে তিনি যোগ দেবেন। সেক্ষেত্রে সংসদে গান্ধী পরিবারের তিন সদস্যই থাকবেন। যদিও সোনিয়া গান্ধী রাজ্যসভায় থাকবেন। লোকসভায় রাহুল গান্ধী ইতিমধ্যেই বিরোধী দলনেতা হিসাবে উঠে এসেছেন। ওয়েনাদের উপনির্বাচন যদি প্রিয়াঙ্কা জিতে যান, তাহলে তিনি ভাই রাহুলের সঙ্গে লোকসভার সদস্য হিসাবে উঠে আসবেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close