ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আন্দোলনে গুলি
অস্ত্রধারী সেই যুবলীগ নেতা মুছা গ্রেফতার
প্রকাশ: সোমবার, ৭ অক্টোবর, ২০২৪, ৭:৫১ এএম  (ভিজিট : ৯৮)
সিরাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণ করে ভাইরাল হওয়া সেই যুবলীগ নেতা আবু মুছাকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব। রোববার সকালে র‌্যাব-১২ সিরাজগঞ্জ সদর দফতরের কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত শনিবার র‌্যাব-১২ ও র‌্যাব-১৫ যৌথ অভিযান চালিয়ে কক্সবাজারের কলাতলী বিচ এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতার আবু মুছা ওরফে কিলার মুছা সিরাজগঞ্জ শহরের দত্তবাড়ি মহল্লার মৃত ছানোয়ারের ছেলে। তিনি সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরীর অস্ত্রধারী প্রধান ক্যাডার ছিলেন। 

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি আবু মুছা ওরফে কিলার মুছা সাবেক এমপি জান্নাত আরা হেনরীর প্রধান ক্যাডার থাকার বিষয়টি স্বীকার করেছেন। এ সময় সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন তিনি।

এ ছাড়াও ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ শহরে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলা চালানোর কথাও সে স্বীকার করেন মুছা, যার ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। গত ৪ আগস্ট আন্দোলন চলাকালে সিরাজগঞ্জ শহরে পৃথক সংঘর্ষ চলাকালে গুলি করে এবং কুপিয়ে যুবদল ও ছাত্রদলের তিন নেতাকর্মীকে হত্যা করা হয়। এসব ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক তিনটি হত্যা মামলা হয়েছে। গ্রেফতার মুছা এসব মামলার এজাহারভুক্ত আসামি।

উল্লেখ্য, গত সোমবার এসব মামলার অন্যতম আসামি সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরী ও তার স্বামী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শামীম তালুকদার লাবুকে মৌলভীবাজার থেকে গ্রেফতার করে র‌্যাব। তারা বর্তমানে যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলায় সিরাজগঞ্জ থানা পুলিশের হেফাজতে সাত দিনের রিমান্ডে রয়েছেন।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close