ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারতের পাকিস্তান বধ
প্রকাশ: সোমবার, ৭ অক্টোবর, ২০২৪, ৩:২৭ এএম  (ভিজিট : ৭৬)
নিউজিল্যান্ডের কাছে হার দিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছিল ভারত। ওই হারে নিন্দুকেরা দলটির অধিনায়ক হারমানপ্রীত কৌড়ের সমালোচনায় মেতেছিল। তাদের উপযুক্ত জবাব দিতে দেরি করেননি ভারতীয় অধিনায়ক। পাকিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। তার সঙ্গে বোলারদের দারুণ পারফরম্যান্সে চিরপ্রতিদ্বন্দ্বীদের ৬ উইকেটে হারিয়েছে ভারত।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক ফাতিমা সানা। তার সেই সিদ্ধান্তকে প্রথম ওভারেই ভুল প্রমাণিত করেন ভারতীয় পেসার রেনুকা সিং। গুল ফিরোজাকে বোল্ড করে দলকে দারুণ শুরু এনে দেন। তিনে নামা সিদরা আমিনও বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। দিপ্তি শর্মার বলে বোল্ড হওয়ার আগে করেন ৮ রান। পাওয়ার প্লে শেষে দুই উইকেটে ২৯ রান তুলে পাকিস্তান। শুরুর ধাক্কার পরও দলটির হয়ে কেউই হাল ধরতে পারেননি। ভারতীয় বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা।

৩৩ রানের মাথায় ওমাইমা সোহেলকে হারায় পাকিস্তান। তার সঙ্গে নিদা দার ও আলিয়া রিয়াজকেও ফেরান অরুন্ধতি রেড্ডি। তাতে ৫২ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। এরপর আর কেউই বলার মতো অবদান রাখতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৫ রানের স্বল্প পুঁজি পায় দলটি। তাড়া করতে নেমে ৭ রান করে ওপেনার স্মৃতি মান্ধানা সাজঘরে ফিরলেও শেফালি ভার্মা ও জেমি রদ্রিগেজের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের পথে হাঁটতে থাকে ভারত। তাদের বিদায়ের পর ২৪ বলে ২৯ রানের ইনিংস খেলেন অধিনায়ক হারমানপ্রীত। চোট পেয়ে তিনি রিটায়ার্ড হার্ট হয়ে ফেরার পর দিপ্তি আর সাজিভান সানজানার ব্যাটে ৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close