ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পুঁজিবাজারে সূচকের বড় পতন
প্রকাশ: সোমবার, ৭ অক্টোবর, ২০২৪, ২:৫৫ এএম আপডেট: ০৭.১০.২০২৪ ৩:০২ এএম  (ভিজিট : ৪৩)
দেশের পুঁজিবাজারে সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। এদিন ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার এবং মিউচুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে। সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দিনভর লেনদেন শেষে এ তথ্য জানা গেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮৩ দশমিক ৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৭৮ পয়েন্টে। ডিএসই শরিয়া সূচক ৩০ দশমিক ৪১ পয়েন্ট কমে ১ হাজার ১৯০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৬ দশমিক ৫৬ পয়েন্ট কমে ১ হাজার ৯৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৮০টি কোম্পানির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত আছে ৫৬টির। ডিএসইতে এদিন মোট ৩৬৮ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩১৫ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সিএসসিএক্স সূচক ৭১ দশমিক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ২০৩ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১০৪ দশমিক ৫২ পয়েন্ট কমে ১৫ হাজার ১৬৭ পয়েন্টে, শরিয়া সূচক ১১ দশমিক ৬৭ পয়েন্ট কমে ৯৭৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৮৯ দশমিক ৯৪ পয়েন্ট কমে ১২ হাজার ২৩৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১০০টি কোম্পানির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত আছে ২০টির। দিনশেষে সিএসইতে ৯ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close