ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বিএসইসিতে এক দফা দাবিতে বিনিয়োগকারীদের মানববন্ধন
প্রকাশ: সোমবার, ৭ অক্টোবর, ২০২৪, ১:৪৩ এএম  (ভিজিট : ৬০)
পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের এক দফা দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ বিনিয়োগকারীরা। রোববার বিকালে রাজধানীর মতিঝিলের দিলকুশা এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এ সময় তারা ‘অযোগ্য বিএসইসির চেয়ারম্যান হঠাও দেশের পুঁজিবাজার বাঁচাও’ স্লোগানগান দেন। এদিকে বিএসইসিতে চলমান পরিস্থিতির কারণে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে সাধারণ বিনিয়োগকারীরা বলেন, খন্দকার রাশেদ মাকসুদের নেতৃত্বে বিএসইসি পুনর্গঠন করা হয়েছে। বিনিয়োগকারীদের বিশ্বাস ছিল নতুন কমিশনের ইতিবাচক সিদ্ধান্তে পুঁজিবাজার গতিশীল হবে। কিন্তু বিএসইসি চেয়ারম্যান না বুঝে সিদ্ধান্তগুলো নিচ্ছে। যার কারণে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এখন আর তার প্রতি বিনিয়োগকারীদের আস্থা নেই। তাই বিএসইসির চেয়ারম্যানকে পদত্যাগ করা খুবই জরুরি। এর কোনো বিকল্প নেই। বিনিয়োগকারীদের এখন একটাই দাবি, বিএসসির চেয়ারম্যানের পদত্যাগ চাই। তিনি পদত্যাগ না করলে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।
এদিকে ৩ অক্টোবর আলটিমেটাম অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ পদত্যাগ না করায় রোববার দুপুর ১২টা থেকে বিএসইসির সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন বিনিয়োগকারীরা। তবে বিএসইসিতে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি চলাকালে সাধারণ বিনিয়োগকারীর পক্ষে বুলবুল আহমেদ বলেন, আমরা বিএসইসির সঙ্গে আলোচনা করেছি। তবে আমরা এক দফা দাবিতে এখনও অনড়। এরই ধারাবাহিকতায় আমরা বিএসইসির সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছি। আমাদের এ কর্মসূচিতে যোগ দিতে মতিঝিলসহ বিভিন্ন এলাকা থেকে সাধারণ বিনিয়োগকারীরা বিএসইসির সামনে জড়ো হয়েছেন। 

এর আগে ২ অক্টোবর বিকালে বিএসইসির উদ্দেশে লংমার্চ কর্মসূচির ঘোষণা দেন বিনিয়োগকারীরা। সে অনুযায়ী পরের দিন ৩ অক্টোবর মতিঝিলে ডিএসইর পুরাতন ভবনের সামনে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন কর্মসূচি পালন করেন বিনিয়োগকারীরা। পরে বেলা সাড়ে ১১টার দিকে শতাধিক বিনিয়োগকারী লংমার্চ কর্মসূচি শুরু করেন। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টার দিকে বিএসইসির সামনে বিনিয়োগকারীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শুরু করেন। এ সময় বিনিয়োগকারীরা বিএসইসির সামনের সড়ক অবরোধ করে ‘অযোগ্য বিএসইসির চেয়ারম্যান হঠাও দেশের পুঁজিবাজার বাঁচাও’ স্লোগান দেন।

 এরপর সন্ধ্যা ৬টার দিকে বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদকে ৫ অক্টোবর পর্যন্ত পদত্যাগ করার আলটিমেটাম দেন বিনিয়োগকারীরা।


সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close