ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জমি দখল করে বৃদ্ধকে জেলে পাঠানোর অভিযোগ বিএনপি নেতা বিরুদ্ধে
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ১০:৪৮ পিএম  (ভিজিট : ১১৮)
বিএনপি নেতা আহমেদ আযম খান ২৭ কোটি টাকার ১৮৮ শতাংশ বসতবাড়ী ও জমি দখলের করে ৬৯ বছরের বৃদ্ধ মো. চান মাহমুদকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারের বিরুদ্ধে নিঃশর্ত মুক্তির দাবি এবং জমি ফেরতের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভিকটিমের পরিবার। 

রোববার ( ৬ অক্টোবর) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্রাব) সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
 
ভিকটিম পরিবারের সদস্য শাহীন আল মামুন বলেন, অন্তর্র্বতীকালীন সরকারের ও প্রশাসনের মাধ্যমে আমার বাবা চাঁন মামুদ এর নিঃশর্ত মুক্তি ও পরিবাবোরের সকলের জন্য সার্বিক আইনি সহযোগিতা কামনা করেন। আমার বাবার এবং আমার মায়ের নামে মোট ১৮৮ শতাংশ ভূমি রেকর্ড হয়। যার পুরো খাজনা পরিশোধ করে আসছি। সেখানেই চাষাবাদ ভোগ দখল ও বসত বাড়ীতে আমরা বসবাস করছি। গত আট আগস্ট বাসাইল গ্রামের এডভোকেট আহমদ আযম খান ও তার সাঙ্গপাঙ্গ প্রায় ২০০ থেকে ২৫০ জন এসে পরিবারের সবাইকে চলে যেতে বলে।

তিনি বলেন, তাদেরকে দলিল দেখালে তারা বলে-“কাগজপত্র দেখার সময় নাই। তোদেরকে যে, ঘরের ভিতরে আটকিয়ে পোড়াইয়া মারি নাই এটাই তোদের সৌভাগ্য”। তারপর তার সন্ত্রাসী বাহিনীকে দিয়ে পরিবারের সবাইকে এলোপাতাড়ি পিটিয়ে বাড়ী থেকে বের করে দেয় ও ভেঙে। তাছাড়া তারা যাবতীয় আসবাবপত্র ২টি ট্রাক করে নিয়ে যায়। প্রায় ২০০টি বড় বড় আকাশ মনি ও আম গাছ কেটে নিয়ে যায়। ১৮৮ শতাংশ জমির মূল্য ২৬ থেকে ২৭ কোটি টাকা। আযম খান হুমকি দিয়ে বলে, যদি কোনো মামলা করি তাহলে সবাইকে মেরে ফেলবে। এখন আমরা নিরাপত্তাহীনতায় ভোগছি।

তিনি আরও বলেন, সরকারের সকল স্তরের প্রশাসনকে ও বৈষম্যবিরোধী আন্দোলনে বিএনপিসহ সকল দলের নেতৃবৃন্দকে জানাতে চাই যে, সম্পত্তি দখলের প্রতিকারের ৮ সেপ্টেম্বর টাংগাইলে জেলা আদালতে ফোজদারী মামলা করার জন্য আইনজীবীর সাথে পরামর্শ করতে সেখানে বাবাকে হুমকি দেয়। তখন বলে, বিএনপির আহমদ আযম খানের বিরুদ্ধে মামলা করে তাহলে বৈষম্যবিরোধী আন্দোলনের বিরুদ্ধে সন্ত্রাসী ঘটনায় আওয়ামী লীগের সাথে বিভিন্ন মামলা দিয়ে জেলে পাঠাবো।

ভিকটিম পরিবার জানায়, এড. আহমদ আযম খানের সরাসরি হস্তক্ষেপে বাবাকে ১৮ সেপ্টেম্বর সখিপুর থানার পুলিশ গ্রেপ্তার করে জেলে পাঠায়। সখিপুর থানার আরো ৩টি মামলায় আসামী দেখায়। আমার বাবার নি:শর্ত মুক্তির দাবী জানাই এবং আমাদের পরিবারের সকলের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা, আমাদের বাড়ী ঘর ও লুটকরা সম্পদ ফেরৎ চাই। আমাদের ১৮৮ শতাংশ জায়গা ফেরত, বাড়ী ঘর লুটতরাজ বাবত ২০ লাখ টাকা নগদ ক্ষতিপূরণ দাবী করছি। এডভোকেট আহমেদ আজম খানসহ তার সকল সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে মামলা করে দ্রুত তাদের সবাইকে গ্রেফতারের দাবি জানাই।

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close