ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ব্যাটিং ব্যর্থতায় ১২৭ রানে অলআউট বাংলাদেশ
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ৯:২৪ পিএম আপডেট: ০৬.১০.২০২৪ ৯:৩২ পিএম  (ভিজিট : ১৫০)
হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় বড় সংগ্রহে হোচট বাংলাদেশের। সাদা জার্সিতে হোয়াইটওয়াশের পর রঙিন পোশাকে আবারও ব্যর্থ টাইগাররা। টস হেরে ব্যাটিং নেমে দলীয় ৫৭ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। শঙ্কা জাগে দলীয় ১০০ রানের আগে অলআউট হওয়ার। তবে শেষ পর্যন্ত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১২৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

রোববার (৬ অক্টোবর) গোয়ালিয়রের সিন্দি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দায়িত্ব নিয়ে ইনিংস সামলাতে পারেননি কেউই। পুরো ইনিংসে ২০ এর অপর রান করেছেন কেবল নাজমুল হোসেন শান্ত এবং মিরাজ। শেষদিকে মিরাজ হাল না ধরলে ১০০ রানের নিচেও অলআউট হতে পারতো বাংলাদেশ।  

নতুন জার্সিতে নতুন ভাবে শুরুর প্রত্যায়ে ব্যাটিংয়ে ইনিংস শুরু করতে আসেন লিটন কুমার দাস ও পারভেজ ইমন। তবে ব্যর্থতার পরিচয় দিয়েছে টাইগার ওপেনাররা। বলের মুখোমুখি প্রথম বলেই বাউন্ডারি হাঁকান লিটন। তবে আর্শদীপ সিংয়ের করা পরের বলেই আউট হন তিনি।

এদিকে দীর্ঘদিন পর দলে ফিরলেও সেটা কাজে লাগাতে পারেননি ইমন। ৮ রানে আর্শদীপের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ইনসাইড এজ হয়ে বোল্ড হন তিনি। এরপর পাওয়ার প্লে-র বাকি সময় দেখে খেলেন শান্ত ও হৃদয়। এই দুই জনের ব্যাটে পাওয়ার প্লের বাকি সময় ৩৯ রান সংগ্রহ করে। তবে পাওয়ার প্লের পরের ওভারেই ২৬ রানের জুটি ভাঙ্গে তাদের। দলীয় ৪০ রানে বরুণ চক্রবর্তীর বলে আউট হয়ে সাজঘরে ফেরেন তাওহীদ হৃদয়। তার ব্যাট থেকে আসে ১৮ বলে ১২ রান।

এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় টাইগাররা। মাহমুদউল্লাহ রিয়াদ ২ বলে ১ ও জাকের আলি ৬ বলে ৮ রান করে আউট হন। ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে একমাত্র আস্থা হয়ে টিকে ছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু অন্য সবার মতো হতাশ করলেন তিনিও। দলীয় ৭৫ রানে বারুনের বলে আউট হয়ে সাজঘরের পথ ধরেন শান্ত। যাবার আগে ২৫ বলে ২৭ রান করেন শান্ত। 

এদিকে শান্ত আউট হলে একপ্রান্ত আগলে রাখেন মিরাজ। শেষ পর্যন্ত তার অপরাজিত ৩৫ রানের ক্যামিং ইনিংসে ১২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন বরুণ চক্রবর্তী ও আর্শদীপ সিং। 

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close