ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

তারেক রহমানের মামলা মোকাবিলা আইনিভাবে: কায়সার কামাল
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ৯:১১ পিএম  (ভিজিট : ৯৮)
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সব মামলা আইনিভাবেই মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন দলটির আইন বিষয়ক সম্পাদক আইনজীবী কায়সার কামাল।

রোববার (৬ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে তিনি বলেন, তারেক রহমান আইন ও আদালতের প্রতি শ্রদ্ধাশীল। তাই তার সব মামলা আইনিভাবেই মোকাবিলা করা হবে। তারেক রহমান দেশের ‘সবচেয়ে জনপ্রিয়’ নেতা এবং তিনি যথাসময়ে দেশে ফিরবেন বলে মন্তব্য করেন বিএনপি নেতা কায়সার কামাল।

হাই কোর্ট বিভাগের কয়েকজন বিচাপতির বিরুদ্ধে ‘দলকানা’ হওয়ার অভিযোগ তুলে তাদের অপসারণের দাবি উঠছে বিএনপির তরফে। শনিবার অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক শেষে বিএনপি মহাসচিব জানিয়েছিলেন, তারা বৈঠকে ‘দলকানা’ ৩০ জন বিচারপতির অপসারণ চেয়েছেন।

এ ব্যাপারে কায়সার কামাল বলেন, ‘রাজনীতিকরণ করার অভিযোগ থাকা হাই কোর্টের বিচারপতিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য শনিবার প্রধান উপদেষ্টার কাছে দাবি জানিয়ে এসেছে বিএনপি। আমরা আইনজীবী হিসেবে আইন অঙ্গনের মানুষ হিসেবে এই দাবির সঙ্গে একমত।

বিচার বিভাগ কোনো দলের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের জন্য কাজ করতে পারে না মন্তব্য করে তিনি বলেন, ‘যেসব বিচারপতি কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছেন, তাদের বিরুদ্ধে আশা করি, কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নেবে।’

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close