ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সঙ্গে ব্যাগ-পোটলা নিয়ে পূজামণ্ডপে প্রবেশ নয়
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ৯:০৪ পিএম  (ভিজিট : ৬৮)
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপে আগত দর্শনার্থীরা সঙ্গে কোনো ব্যাগ, থলে বা পোটলা নিয়ে প্রবেশ না করার পরামর্শ দিয়েছে পুলিশ সদর দফতর। একই সঙ্গে পূজামণ্ডপে আগত নারী ও পুরুষ দর্শনার্থীদের জন্য পৃথক প্রবেশ ও প্রস্থান পথের ব্যবস্থা করতে বলা হয়েছে। পাশাপাশি নিরাপত্তার স্বার্থে পূজা চলাকালে আতশবাজি ও পটকা ফুটানো থেকে বিরত থাকতে সকলকে অনুরোধ করেছে পুলিশ সদর দফতর।

রোববার (৬ অক্টোবর) দুপুরে পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পিআর বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) ইনামুল হক সাগর জানান, শারদীয় দুর্গাপূজা নিরাপদে, শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। পাশাপাশি পুজারীদেরকে বেশকিছু নিরাপত্তা সংক্রান্ত পরামর্শ গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে মনিটরিংয়ের জন্য পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা ও অগ্নিনির্বাপন যন্ত্র স্থাপন করা, গুরুত্বপূর্ণ পূজামণ্ডপে আর্চওয়ে গেইট স্থাপন করতে বলা হয়েছে। পাশাপাশি পূজামণ্ডপে এবং প্রতিমা বিসর্জনস্থলে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখতেও পরামর্শ দেওয়া হয়েছে। সম্ভব হলে স্ট্যান্ডবাই জেনারেটর অথবা হ্যাজাক লাইটের ব্যবস্থা রাখা।

পুলিশের পরামর্শে আরও বলা হয়, পূজামণ্ডপের নিরাপত্তায় স্বেচ্ছাসেবক নিয়োগ করুন। স্বেচ্ছাসেবকদেরকে আলাদা পোশাক, দৃশ্যমান পরিচয়পত্র ও ‘স্বেচ্ছাসেবক’ লিখিত আর্মড ব্যান্ড প্রদান করতে বলা হয়েছে। এছাড়াও প্রতিমা বিসর্জনের সময় শোভাযাত্রার নির্ধারিত রুট ব্যবহার করা পরামর্শও দিয়েছে বাহিনীটি।

এআইজি ইনামুল হক সাগর জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন-ফেসবুক, টুইটার, ইউটিউব অথবা ব্লগ ইত্যাদি এবং মোবাইল ফোনের মাধ্যমে কোন ব্যক্তি বা গোষ্ঠী যেন কোনো অমূলক ঘটনা বা গুজব সৃষ্টি করে কিংবা বিভ্রান্তিকর তথ্য প্রচার করে ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক শান্তি বিনষ্ট করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতেও সকলকে পরামর্শ দেওয়া হয়েছে। এ ধরনের পরিস্থিতির উদ্ভব হলে পুলিশকে অবিলম্বে অবহিত করুন। 

প্রয়োজনে পুলিশের সহায়তার জন্য যোগাযোগ করুন- পুলিশ হেডকোয়ার্টার্সের কন্ট্রোল রুম: ০২২৩৩৮০৬৬১, ০২২৩৩৮১৯৬৭, ০১৩২০০০১২৯৯, ০১৩২০০০১৩০০; ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কন্ট্রোল রুম: ০২২২৩৩৫৫৫০০, ০১৮১৭৬০২০৫০; ঢাকেশ্বরী মন্দির সেন্ট্রাল কন্ট্রোল রুম: ৯৬১১৩৫৩, ০১৭০৫৫০৫৫২৯; র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) কন্ট্রোল রুম: ০১৭৭৭৭২০০২৯; ফায়ার সার্ভিস সেন্ট্রাল কন্ট্রোল রুম: ০২২২৩৩৫৫৫৫৫, ০১৭১৩০৩৮১৮১, ০১৭১৩০৩৮১৮২, ০১৭৩০৩৩৬৬৯৯। জেলা পুলিশ সুপার ও থানার অফিসার ইনচার্জের (ওসি) সাথে যোগাযোগের জন্য বাংলাদেশ পুলিশের ওয়েবসাইট (www.police.gov.bd) থেকে নম্বর সংগ্রহ করুন।

যে কোন প্রয়োজনে দিনরাত ২৪ ঘন্টা পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবার জন্য জাতীয় জরুরি সেবা-৯৯৯ (টোল ফ্রি) নম্বরে কল করুন।

সময়ের আলো/এম 




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close