ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

প্রতিটি হাসপাতালে ডেঙ্গু ইউনিট খোলার দাবি বিএনপির স্বাস্থ্য সম্পাদকের
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ৭:১৬ পিএম  (ভিজিট : ৬৪)
প্রতিটি হাসপাতালে ১টি ডেঙ্গু ইউনিট খোলার দাবি জানিয়েছেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা তৈরির জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রোববার (৬ অক্টোবর)  ঢাকা মহানগর দক্ষিণ  বিএনপির অন্তর্গত সকল এলাকায় মাইকিং ও লিফলেট বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। 

এ সময় ডা: রফিক এই দাবি জানিয়ে বলেন, ডেঙ্গু প্রতিরোধে ঢাকা মহানগরীসহ সারাদেশে আমাদের সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে। গত অক্টোবর মাস পর্যন্ত রোগীর মৃত্যুর সংখ্যা আড়াই শতাধিক এবং আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় পয়ত্রিশ হাজারের মত। আক্রান্তদের  সুচিকিৎসা নিশ্চিতকরণে হাসপাতালগুলোকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পরামর্শ দেওয়া হয়েছে। প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য আলাদা ইউনিটের ব্যবস্থা করার দাবি জানাই। ডেঙ্গু রোগের সচেতনতা ও প্রতিকারের জন্য অন্যান্য বছরের ন্যায় এবারও লিফলেটের মাধ্যমে বেশ কিছু নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা জনগণকে সচেতন করতে কাজ করছি। গত বছর রক্তদান কর্মসূচি করেছি। এবারো পরিকল্পনায় আছে। জনতার মেয়রদের সাথে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক রফিকুল আলম মজনু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য খান রবিউল আলম সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close