ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ছাত্র-জনতার উপর হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ৩:২৪ পিএম  (ভিজিট : ১১৪)
বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতার উপর হামলাকারী এজাহারনামীয় আসামি মো. শাকিল হোসেনকে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ। গ্রেফতার আসামি শাকিল ঢাকা উত্তর সিটি করপোরেশন (ধানমন্ডি) ৩৪নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি।

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর ধানমন্ডি হাজারীবাগ থানা এলাকায় তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। রোববার (৬ অক্টোবর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি বলেন, গত জুলাই-আগস্টে বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সকাল অনুমানিক ১১টার দিকে ধানমন্ডি থানাধীন ২৭ নম্বর রোডের মিনা বাজারের সামনে ও আশপাশ এলাকায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন সশস্ত্র সন্ত্রাসীরা আন্দোলনরত ছাত্র-জনতার উপর হামলা চালায়। এতে ভুক্তভোগী সাহেদ আলী (২৭)সহ অনেক ছাত্র-জনতা গুলিবিদ্ধসহ গুরুত্বর আহত হয়। এই বিষয়ে ভুক্তভোগীর আপন ভাই শরিফ গত ৩ সেপ্টেম্বর ধানমন্ডি থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। ওই মামলায় শাকিল হোসেন এজহারনামীয় আসামি।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতার আসামি মো. শাকিল হোসেন একজন অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসী। সে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র জনতার মিছিলের উপর অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় নিরিহ ছাত্র জনতাকে গুলি করেছে।

তিনি বলেন, পরে গোপন সংবাদের ভিত্তিতে আরও জানা যায়- তার বাসায় অবৈধ অস্ত্র রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে গ্রেফতার আসামির বাসায় অভিযান পরিচালনা করে ১টি রিভলভার, ১টি পিস্তলসহ ১ রাউন্ড রিভলভারের গুলি ও ১ রাউন্ড ব্যবহৃত রিভলভারের গুলির খোসা, ২টি চাপাতি, ২টি বড় ছোড়া, ১টি রামদা উদ্ধার করা হয়।

মুহাম্মদ তালেবুর রহমান বলেন, গত ১৯ জুলাই বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে ধানমন্ডি থানাধীন ধানমন্ডি-১৫ সাত মসজিদ রোড, আবাহনী মাঠের বিপরীত পার্শ্বে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন সশস্ত্র সন্ত্রাসীরা আন্দোলনরত ছাত্র-জনতার উপর হামলা চালায়। এতে হাসনাইন আহমেদ নিহত হয়। ওই নিহতের ঘটনায় ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় মো. শাকিল হোসেন একজন এজহারনামীয় আসামি।

এ সংক্রান্তে আসামি মো. শাকিল হোসেনের বিরুদ্ধে হাজারীবাগ থানায় অস্ত্র আইনে নিয়মিত একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। গ্রেফতার শাকিলকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদনসহ আদালেত সোপর্দ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close