ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ময়মনসিংহ-শেরপুরে বন্যার্তদের পাশে বিজিবি
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ১১:৪১ পিএম  (ভিজিট : ২৩২)
ময়মনসিংহ ও শেরপুরে বন্যার্তদের মানুষের পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বাহিনিটির পক্ষ থেকে উদ্ধার তৎপরতা এবং খাবার ও ত্রাণ সরবরাহ অব্যাহত রয়েছে।

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় ময়মনসিংহ ব্যাটালিয়নের (৩৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. ইসমাইল হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে টানা ভারী বর্ষণ, পাহাড়ি ঢল এবং মহারশি, ভোগাই ও নিতাই নদীর বাঁধ ভেঙে ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়া এবং শেরপুরের ঝিনাইগাতী ও নালিতাবাড়ি উপজেলার সীমান্তবর্তী অঞ্চল বন্যায় প্লাবিত হয়েছে। ফলে সীমান্তবর্তী জনসাধারণের ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে তারা অত্যন্ত অসহায় হয়ে পড়েছেন। তিনি আরও বলেন, এহেন পরিস্থিতিতে বিজিবির  ময়মনসিংহ ব্যাটালিয়নের (৩৯ বিজিবি) অধীনস্থ ৯টি বিওপির প্রায় ২৫০ জন বিজিবি সদস্য সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে উল্লেখিত সীমান্তবর্তী এলাকায় বানভাসি মানুষদের উদ্ধার এবং প্রয়োজনীয় খাবার, বিশুদ্ধ পানি ও শুকনো ত্রাণসামগ্রী সরবরাহ অব্যাহত রেখেছে।

বিজিবি জানায়, বিজিবির সদস্যরা এ পর্যন্ত ৮৫০ জন পানিবন্ধি মানুষকে উদ্ধার করে বিওপির নিকটবর্তী উচুঁ ও নিরাপদ স্থানে স্থানান্তর করেছে। এছাড়াও স্থানীয় জনসাধারণের গবাদিপশুসহ অন্যান্য মালামাল নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার পানিবন্ধি ২৫০ জন মানুষকে শুকনা খাবার (মুড়ি, চিরা, গুড় ও বনরুটি, বিশুদ্ধ পানি) এবং ১০০ জনকে রান্না করা খাবার বিতরণ করেছে বিজিবি।  

বিজিবি আরও জানায়, শনিবার বিজিবির পক্ষ থেকে ২০০ জন মানুষকে শুকনা খাবার এবং ৪৫০ জনকে রান্না করা খাবার বিতরণ করা হয়। এছাড়া শনিবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সম্বয়করা ৩০০ প্যাকেট শুকনা খাবার বিজিবির কাছে হস্তান্তর করেছে। এই ত্রান বিতরণের পাশাপাশি আরও ৩৫০ জনকে রান্না করা খাবার বিতরণ করেছে বিজিবি।

বিজিবির পক্ষ থেকে বন্যার্তদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close