ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মুন্সীগঞ্জে দুর্গোৎসব উপলক্ষে বিএনপির সম্প্রীতি সমাবেশ
মন্দিরে হামলার পেছনে আওয়ামী লীগের ষড়যন্ত্র: আব্দুস সালাম
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ৯:০৭ পিএম  (ভিজিট : ৩০৮)
মুন্সীগঞ্জের লৌহজংয়ে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সম্প্রীতি সমাবেশ করেছে বিএনপি। শনিবার (৫ অক্টোবর) বিকেল ৫টায় লৌহজং সরকারি কলেজ মিলনাতায়নে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সদস্য সচিব হাবীবুর রহমান অপু চাকলাদারের সভাপতিত্বে ও সদস্য আল ইউসুফ আজাদ চঞ্চল মোল্লার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. আব্দুস সালাম আজাদ বলেন, শেখ হাসিনা ও শেখ মুজিব জাতিকে বিভক্ত করেছে। হিন্দু এবং মুসলমানকে দ্বিধা বিভক্ত করেছে। অনেক মন্দির ভেঙ্গে ফেলা হয়েছে, অনেক মন্দিরে আগুন দেয়া হয়েছে, এর সব কিছুর পেছনে ছিল একটি ষড়যন্ত্র। তারা বুঝাতো আওয়ামী লীগ সরকার না থাকলে দেশে হিন্দুরা থাকতে পারবে না।

তিনি বলেন, আমাদের ছাত্র-জনতার রক্তের বিনিময়ে আমরা আবার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা পেয়েছি, অন্তর্বর্তীকালীন সরকার পেয়েছি। আমরা হিন্দু মুসলমান ঐক্যবদ্ধ হয়ে সরকারকে সাহায্য সহযোগিতা করে যাবো। বাংলাদেশ জাতীয়তাবাদে বিশ্বাস করে আগামী নির্বাচনের মাধ্যমে একটি শক্তিশালী গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে হবে। যেখানে মুসলিমদের যে অধিকার থাকবে, হিন্দুদের সেই একই অধিকার থাকবে, বৌদ্ধ খ্রিস্টান বনে জঙ্গলে থাকা মানুষদের একই অধিকার থাকবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী বলেন, এদেশে ভিন্ন মতকে দমন করা হয়েছে। একটি ঘটনা তদন্ত হতো, একটি ঘটনার বিচার হতো তাহলে এই ঘটনার পুনরাবৃত্তি হতো না তাহলে বিকারহীনতার সংস্কৃতিকে তৈরি করেছেন শেখ হাসিনা। আওয়ামী লীগ সব সময় হিন্দুদেরকে ব্যবহার করেছেন। আমি হিন্দু সাম্প্রদায়িক হয়েও বিএনপি করি, কারণ বাংলাদেশ জাতীয়তাবাদী দল একটি আদর্শে বিশ্বাস করে। যে আদর্শ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার নিশানা দিয়েছেন।

সমাবেশে বিশেষ অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু সহ অন্যান্য নেতাকর্মীরা।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close