ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯২৭
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ৮:৪৫ পিএম  (ভিজিট : ১১৪)
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২৭ জন। এর আগের দিন শুক্রবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে আক্রান্ত হয়েছিলেন ৩১৭ জন। সব মিলিয়ে চলতি মাসের পাঁচদিনে মোট মৃত্যু হলো ১৯ জনের এবং আক্রান্ত হয়েছেন চার হাজার ৪১০ জন।  

শনিবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর জানায়, সেপ্টেম্বর মাসে মোট আক্রান্ত হয়েছিলেন ২২ হাজার ৫২৪ জন এবং মোট মৃত্যু হয়েছিল ৯৯ জনের। আর আগস্টে মোট আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৫২১ জন এবং মোট মৃত্যু হয়েছিল ২৭ জনের।  সেই হিসেবে সেপ্টেম্বর মাসে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু দুটোই আগের মাসের তুলনায় ছিল প্রায় তিন গুণ।

এদিন স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলায় হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন তিন হাজার ৬৭৯ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি এক হাজার ৯০০ জন এবং ঢাকার বাইরে রয়েছেন এক হাজার ৭৭৯ জন।  

আর গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১০২ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৪৯ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৭৩ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ২৬০ জন,  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৭২ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৭৬ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩৮ জন , রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৮ জন, রংপুর বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩০ জন এবং সিলেট বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৯ জন রোগী ভর্তি রয়েছেন।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৭১৬  জন। আর এ  বছরে ডেঙ্গুতে মোট ৩১ হাজার ৫০৪ জন  ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এছাড়া চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ৩৫ হাজার ৩৬৫ জন। আর এ বছর  মোট মৃত্যু হয়েছে ১৮২ জনের। এর মধ্যে পুরুষের মৃত্যুর হার ৪৮ দশমিক ৯ শতাংশ এবং নারীদের মৃত্যুর হার  ৫১ দশমিক ১ শতাংশ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close