ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

জুলাই গণঅভ্যুত্থানের শহীদদের নিয়ে রাজনীতি করা হচ্ছে: নাগরিক কমিটির আহবায়ক
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ৩:২৯ পিএম  (ভিজিট : ১৭৮)
নাগরিক কমিটির আহবায়ক নাসিরউদ্দিন পাটোয়ারী বলেছেন, জুলাই গণঅভ্যুত্থানের শহীদদের নিয়ে রাজনীতি করা হচ্ছে। শহীদদের টাকার বিনিময়ে কোরবানির পশুর হাটের ন্যায় বিভিন্ন রাজনৈতিক দল তাদের কেনাবেচার হিড়িক বসাচ্ছে। যেসব রাজনীতিবিদ এ ধরনের ন্যক্কারজনক কাজ করছেন, তাদের আমরা ধিক্কার জানাই। একটা কথাই বলতে চাই-শহীদদের নিয়ে রাজনীতি করবেন না।

শনিবার (৫ অক্টোবর) বেলা ১১ টায় শাহবাগে নাগরিক কমিটি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে বক্তারা জুলাই হত্যাকাণ্ডের বিচার, শহীদ পরিবারের পুনর্বাসন ও আহতদের চিকিৎসা, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবি জানান। এসময় সংগঠনটির নেতারা সারাদেশে নাগরিক কমিটির বিস্তৃত করার কথাও জানান। সমাবেশে সঞ্চালনা করেন নাগরিক কমিটির সদস্য আরিফুল ইসলাম আদীব।

সমাবেশে নাগরিক কমিটির আহবায়ক নাসিরউদ্দিন পাটোয়ারী বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের ২ মাস অতিবাহিত হয়েছে কিন্তু আমরা শহীদদের উল্লেখযোগ্য পুনর্বাসন দেখতে পাইনি। আহতরা চিকিৎসার জন্য হাসপাতালের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে, অনেকে পঙ্গুত্ব বরণ করেছে, দৃষ্টিশক্তি হারাচ্ছে- আমরা দ্রুত তাদের চিকিৎসার জন্য রাষ্ট্রের কাছে আহবান জানাচ্ছি।

বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রসঙ্গ টেনে নাগরিক কমিটির এ আহবায়ক বলেন, সাধারণ মানুষের পেটে লাথি মেরে যেসব সিন্ডিকেট এখনও সক্রিয়, অতিদ্রুত সেসব সিন্ডিকেট ভেঙে দিতে হবে। জনদূর্ভোগ থেকে জনগণকে লাঘব দিতে হবে। পুলিশ বাহিনী এখনও সক্রিয় না, আমাদের সামরিক বাহিনীকে মাঠে মোতায়েন করা হয়েছে। পুলিশের কাছে দায়িত্ব হস্তান্তর করে আর্মিকে দ্রুত ব্যারেকে ফিরিয়ে নেওয়ার নিতে হবে। সংস্কার কমিশন গঠন করার মাধ্যমে শক্তিশালী পুলিশ বাহিনী গঠন করার আহবানও জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন নাগরিক কমিটির সদস্যসচিব আখতার হোসেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদ মমিনুল ইসলাম হৃদয়ের বাবা সাইফুল ইসলাম, গাজীপুরের মাওনায় আহত মোশারফ হোসেনের সহধর্মিণী, শহীদ খালিদ হাসান সাইফুল্লাহর বাবা কামরুল হাসান, জাতীয় নাগরিক কমিটির সদস্য ও গুম হওয়া স্বজনদের সংগঠন ‘মায়ের ডাকে’র সংগঠক সানজিদা ইসলাম তুলি প্রমুখ।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close