ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

‘ইরানে হামলা নিয়ে আলোচনা করছি’
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ৪:১৪ এএম  (ভিজিট : ১৫৬)
ইরানের তেল স্থাপনায় সম্ভাব্য ইসরাইলি আক্রমণ নিয়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় বৃহস্পতিবার হোয়াইট হাউসে সাংবাদিকরা বাইডেনকে প্রশ্ন করেন, ইসরাইল কি ইরানের ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে গিয়ে তেহরানের তেল স্থাপনায় আক্রমণ চালাবে? জবাবে বাইডেন বলেন, আমরা আলোচনা করছি।

বাইডেনের এই মন্তব্যের পরেই আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম পাঁচ শতাংশ বেড়ে যায়। বাইডেন অবশ্য বলেছেন সর্বাত্মক লড়াই এড়ানো যাবে বলে তিনি মনে করেন। প্রেসিডেন্ট বাইডেন বলেন, আমি মনে করি আমরা তা এড়াতে পারব। তবে আমরা ইসরাইলকে সাহায্য করব। জো বাইডেন বলেন, আজই কিছু হচ্ছে না। তিনি আরও বলেন, ইরানের পারমাণবিক কেন্দ্রে ইসরাইলের হামলা তিনি সমর্থন করেন না। জাতিসংঘে ইসরাইলের দূত ড্যানি ড্যানন বৃহস্পতিবার সংবাদমাধ্যম সিএনএনকে বলেন, প্রত্যাঘাতের ক্ষেত্রে অনেক বিকল্প আছে।

আমরা শিগগিরই তেহরানকে আমাদের শক্তি কতটা তা দেখাতে পারব। গত মঙ্গলবার ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করে ইরান। তারপরেই ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, তারা প্রত্যাঘাত করবেন।

ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান বলেছেন, আক্রান্ত হলে তারাও প্রত্যাঘাত করতে প্রস্তুত। তিনি বলেন, যেকোনো ধরনের সন্ত্রাসী, জঙ্গি হামলা হলে বা কেউ যদি সীমা অতিক্রম করে, তা হলে আমাদের সেনাবাহিনী তার জবাব দেবে।

সময়ের আলো/আরএস/






https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close