ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

লটারি জিতে পেলেন ৬৫ কোটি টাকা
ভাগ্য খুলল মনসুরের
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ২:১৫ এএম  (ভিজিট : ৩৬০)
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার এক বাসিন্দা সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে লটারিতে দুই কোটি দিরহাম (৬৫ কোটি টাকা) জিতেছেন। গত বৃহস্পতিবার ‘বিগ টিকেট’ নামের ওই লটারি বিজয়ীদের নাম ঘোষণা করে কর্তৃপক্ষ।

লটারিতে জয়ী চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সমিতিরহাট ইউনিয়নের ছাদেকনগর গ্রামের সৈয়দ মুহুরীর বাড়ির বাসিন্দা ওই প্রবাসীর নাম মো. আবুল মনসুর (৫২)। তার পিতা মৃত আবদুস সবুর। পুরস্কার জেতার পর তিনি সেখানে বলেছেন, এতটাই আনন্দিত যে কথা বলার ভাষা নেই। এখন আমার ভবিষ্যৎ সুরক্ষিত। তবে আমি টিকেট কেনা চালিয়ে যাব। টানা কয়েক বছর ধরে টিকেট কেনার পর অবশেষে সত্যিই লটারি পেলাম। নিজের ভাগ্যকে বিশ্বাস করতে পারছি না।

স্থানীয় বাসিন্দারা জানান, মনসুর ২০০৭ সালে পরিবারের ভরণপোষণের দায়িত্ব নিয়ে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমান। এর আগে ১৯৯৬ সালে সৌদি আরব গিয়ে ভাগ্য ফেরাতে ব্যর্থ হন। পরে আমিরাতে নির্মাণ শ্রমিকের কাজ শুরু করে বন্ধুদের সঙ্গে বিগ টিকেট কেনা শুরু করেন।
তিন ভাই ও এক বোনের পরিবারে মা-বাবা এখন কেউ নেই। আছেন স্ত্রী, এক মেয়ে এবং দুই ছেলে। এক ভাই মো. দিদারুল আলম কিছু দিন বিদেশে থেকে দেশে আসেন।

মো. দিদারুল আলম বলেন, ভাইয়ের এমন খুশির সংবাদে সবাই আনন্দিত। এলাকার লোকজনের দোয়ায় আমাদের পরিবারে ভাগ্য ফিরেছে। আল্লাহ সহায় হয়েছেন।

স্থানীয় ব্যবসায়ী মো. এমরান বলেন, একসময় মনসুরের পরিবারে অভাব ছিল। দুঃসহ ছিল জীবন। এখন সেই অভাব লাঘব হলো।

সমিতিরহাট ইউনিয়ন পরিষদের সদস্য মো. নুরুল আলম বলেন, স্ত্রী, এক মেয়ে এবং দুই ছেলে আছে মনসুরের। একমাত্র মেয়ে বিবাহিত। দুই ছেলে দুবাইয়ে কাজ করেন। আমি মনে করি এখন মনুসরের ভবিষ্যৎ নিরাপদ। ফলে এলাকায় আনন্দ-উচ্ছ্বাসে মেতেছে লোকজন।

সমিতিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশীদ বলেন, তার এই অর্জন আমাদের পুরো এলাকার গর্ব। পুরো গ্রামে ছড়িয়ে গেছে উচ্ছ্বাস আর আনন্দ।

৫২ বছর বয়সি মনসুর ২০০৭ সাল থেকে বিগ টিকেট লটারিতে অংশ নিচ্ছেন। গত ২৭ সেপ্টেম্বর কয়েক বন্ধুকে নিয়ে তিনি ‘বিগ টিকেট’ নামের ওই লটারির পাঁচটি টিকেট কেনেন। সেখান থেকেই একটিতে তার নাম ওঠে। যার নম্বর ছিল ৩১১৫৭৩। তার বন্ধুরা বেশিরভাগই নির্মাণ শ্রমিক।

উল্লেখ্য, বিগ টিকেট কর্তৃপক্ষ পুরো মাসের টিকেট নিয়ে প্রতি মাসের ৩ তারিখ গ্র্যান্ড ড্র-এর আয়োজন করে। সেদিন শীর্ষ পুরস্কার ২ কোটি দিরহাম বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

এসবের বাইরেও এই লটারির টিকেট কিনলে বিলাসবহুল গাড়ি জেতার সুযোগ রয়েছে। ভাগ্যবান একজন বিজয়ী পান সাড়ে ৩ লাখ দিরহামের একটি রেঞ্জ রোভার গাড়ি। এ ছাড়া ৪ লাখ ৭০ হাজার দিরহামের একটি বিএমডব্লিউ গাড়িও রয়েছে।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close