ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ৮:২৪ পিএম  (ভিজিট : ১৪৮)
নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া অস্ত্র  উদ্ধার করেছে সেনাবাহিনী। নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকগাছা এলাকার নির্মাধীণ বাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে পুলিশের কাছে উদ্ধার হওয়া অস্ত্র  হস্তান্তর করে সেনাবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ সদর থানার  ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে উদ্ধার হওয়া অস্ত্র হস্থান্তর করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ জানায়, গত ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় গোপন সূত্রে জানা যায় যে, পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকগাছা এলাকায় পরিত্যাক্ত একটি নির্মাণাধীন বাড়িতে অস্ত্র রয়েছে যা অত্যাধুনিক অস্ত্র বলে সূত্র দাবি করেন। এই তথ্যের ভিত্তিতে ২৮ ইস্ট বেংগল এর অধিনায়কের নির্দেশক্রমে বিএ-৮৪৭৩ মেজর জিহান উদ্দিন আহমেদ খাঁন এর নেতৃতে তাৎক্ষণিকভাবে ওই এলাকায় ১টি বিশেষ টহল দল যায়। টহল দলের কিছু সংখ্যক সদস্য বাড়ির চারপার্শ্বে কর্ডন পূর্বক এবং অন্যান্য সদস্যরা বাড়িতে তল্লাশি অভিযান পরিচালনা করে। 

তল্লাশি দল জায়গাটির বিভিন্ন স্থানে আনুমানিক ২ ঘণ্টা অভিযান পরিচালনার মাধ্যমে মাটির নিচ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি রাইফেল বিডি-০৮ (বডি নংঃ খ-০৮৭৮৩, ম্যাগাজিন ছাড়া) উদ্ধার করে। উদ্ধারকৃত অস্ত্রটি গত ১৯ জুলাই  নরসিংদী জেলা কারাগার হতে লুট হওয়া অস্ত্র বলে ধারণা করা হচ্ছে। এসময় কোন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি। 

এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সারোয়ার আলম, লেফটেন্যান্ট কাজী সাদমান, ক্যাপ্টেন দ্বীন মোহাম্মদসহ প্রমুখ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close