ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বেশি দামে ডিম বিক্রি, দোকান বন্ধ করে দিলো ভোক্তা অধিদফতর
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ৭:৪৬ পিএম  (ভিজিট : ১০৪)
ডিম ব্যবসায়ীরা দাম বাড়িয়ে অধিক মুনাফা করছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে এর প্রমাণ মিলেছে। এ জন্য ডিম ব্যবসায়ীদের জরিমানা করেছে অধিদফতরের বাজার তদারকি টিম।

ডিমসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান চলছে। শুক্রবারও (৪ অক্টোবর) ঢাকা মহানগরের কারওয়ান বাজার, শ্যামবাজার ও মিরপুর শাহ আলী মার্কেট এলাকায় ৫টি টিম এসব অভিযান চালিয়ে জরিমানা আদায় করে।

অভিযানে মিরপুর শাহ আলী মার্কেটে দেখা যায়, বিক্রেতারা পাকা ভাউচার প্রদান করছেন না এবং মার্কেটের ভাই ভাই এন্টারপ্রাইজে ১০০ ডিম কেনা হয়েছে ১ হাজার ২৬০ টাকায় অথচ বিক্রয় করা হচ্ছে ১ হাজার ৩২০ টাকায় যা যৌক্তিক লাভের তুলনায় অনেক বেশি। ফলে জনস্বার্থে অধিদফতর কর্তৃক ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করা হয় এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব ব্যবসায়িক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

অন্যদিকে শ্যামবাজারে পরিচালিত অভিযানে ভোক্তা অধিকারবিরোধী কাজের জন্য ৪টি প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও কারওয়ান বাজারে ১টি প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করায় ১ হাজার টাকা জরিমানা এবং সতর্ক করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমানসহ কর্মকর্তারা।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close