ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সিঙ্গাপুরের সাবেক মন্ত্রীর কারাদণ্ড
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ২:৫৩ এএম  (ভিজিট : ১৯৬)
বিরল এক মামলায় সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রী সুব্রামানিয়াম ঈশ্বরানকে ১২ মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। বৃহস্পতিবার ন্যায়বিচারে বাধা ও তিন লাখ ডলারের বেশি মূল্যের উপহার গ্রহণের জন্য এ সাজা দেওয়া হয় তাকে।  ওই মামলায় আগেই তিনি দোষী সাব্যস্ত হয়েছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি লিখেছে, সিঙ্গাপুরে দুর্নীতি মামলায় সরকারি কোনো কর্মকর্তার নাম জড়ানোর বিষয়টি বিরল। দেশটি তার পরিচ্ছন্ন ভাবমূর্তি নিয়ে গর্ববোধ করে। ফলে ঈশ্বরানের মামলাটি পুরো দেশে চাঞ্চল্য তৈরি করেছে। সিঙ্গাপুরে গত ৫০ বছরের ইতিহাসে ঈশ্বরানই প্রথম রাজনীতিবিদ  যিনি আদালতে বিচারের মুখোমুখি হলেন ও সাজা পেলেন। আদালত জানিয়েছেন, ৬২ বছর বয়সি ঈশ্বরানকে আগামী কয়েক দিনের জন্য জামিনে থাকার অনুমতি দেওয়া হবে এবং ৭ অক্টোবর তার কারাগারের মেয়াদ শুরু হবে।

এই মন্ত্রীকে চাঙ্গি কারাগারে সাজা ভোগ করতে হবে। এই কারাগারে সাধারণত সিঙ্গাপুরের মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দিদের রাখা হয়। এই কারাগারের কক্ষগুলোতে ফ্যান বা পাখা নেই এবং বেশিরভাগ কয়েদি বিছানার পরিবর্তে খড়ের মাদুরে ঘুমায়।

সিঙ্গাপুরে মন্ত্রী ও আইনপ্রণেতারা বিশ্বে সবচেয়ে  বেশি বেতনভুক্ত হন। কিছু মন্ত্রী বছরে ৭ লাখ ৫৮ হাজার মার্কিন ডলারের বেশি বেতন পান। উচ্চ বেতনকে দেশটিতে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ হিসেবে দেখা হয়।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close