ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ফেসবুক পোস্ট
স্বমহিমায় ফিরে আসবে আওয়ামী লীগ
'যতই রিসেট দেন না কেন, অস্তিত্বের ইতিহাসগুলো মুছার ক্ষমতা ওনার নাই',আওয়ামী লীগের বিবৃতি
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ১:১৩ এএম  (ভিজিট : ২১৪)
বাংলাদেশে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ একটি বিবৃতি দিয়ে বলেছে, তারা 'স্বমহিমায় ফিরে আসবে, দেশের অসমাপ্ত উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাবে'। এতে সাম্প্রতিক সময়ে রিসেট বাটন নিয়ে দেয়া ড. ইউনূসের বক্তব্যেরও সমালোচনা করা হয়েছে। বৃহস্পতিবার দলের ভেরিফায়েড ফেসবুক পেজে এ বিবৃতি প্রকাশ করা হয়।

৫ অগাস্ট ক্ষমতাচ্যুত হওয়ার পর এই প্রথম দলটিকে এ ধরনের বিবৃতি দিতে দেখা গেল। জুলাই-অগাস্টের আন্দোলনের পেছনে 'ক্ষমতা দখলের ষড়যন্ত্র' দেখছে টানা ১৫ বছর আলোচিত-সমালোচিত হয়ে ক্ষমতায় থাকা দলটি।

বিবৃতিতে অভিযোগ করা হয়, পাঁচ আগষ্টের পর সারাদেশে সহস্রাধিক আওয়ামী লীগের নেতাকর্মীদের... নির্বিচারে হত্যা করা হয়েছে। চাঁদাবাজি, বসতভিটা ও ব্যবসা প্রতিষ্ঠান দখল ও নির্যাতন করা হচ্ছে।
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস সম্প্রতি নিউ ইয়র্কে বলেছেন, তারা (তরুণেরা) বলেছেন আমরা ‘রিসেট বাটন’ চেপেছি। সব পুরোনো শেষ। এখন আমরা নতুন বাংলাদেশ গড়ব। এই বক্তব্যের নিন্দা জানিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের বিবৃতিতে বলা হয়েছে, তিনি বাংলাদেশের ইতিহাস মুছে ফেলার জন্য যতই রিসেট দেন না কেন, দেশের মৌলিক ও অস্তিত্বের ইতিহাসগুলো মুছার ক্ষমতা ওনার নাই। মুছতে পারলেতো বাংলাদেশই থাকবে না। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, ত্রিশ লক্ষ শহীদ, জাতীয় সংগীত, জাতীয় পতাকা, জাতির পিতা হচ্ছে বাংলাদেশের মৌলিক ভিত্তি, আমাদের জাতিগত অস্তিত্বের জায়গা। দেশকে তিনি শাসন শোষণ যাই করুন, এসব গৌরবময় অধ্যায় মেনে নিয়েই করতে হবে।

বিবৃতিতে তারা বলছে, "আপনারা দেখেছেন ১৬ জুলাই থেকেই ছাত্রদের আন্দোলনকে হাইজ্যাক করে কিভাবে দেশের রাজনৈতিক অপশক্তি ও বিদেশী এজেন্টরা কিভাবে হত্যা ও অগ্নিসংযোগ শুরু করে। এমনকি ছাত্রদের উপর ৭.৬২ রাইফেল ব্যবহার করে গুলি চালিয়ে পরিস্থিতিকে অগ্নিগর্ভ করে তোলা হয়। এতে দেশের সাম্প্রতিক ঘটনাবলী নিয়েও নিজেদের অবস্থান তুলে ধরে আওয়ামী লীগ।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close