ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে টোল প্লাজায় অগ্নিসংযোগ ও ভাংচুর
ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ
প্রকাশ: বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪, ৩:৩৬ এএম  (ভিজিট : ২০৪)
এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা সেতুর টোলঘরে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে শিক্ষার্থীরা। আজ বুধবার বিকেলে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা এই ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় ঘন্টাব্যাপী শিক্ষার্থীদের অবরোধের মুখে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং যান চলাচল স্বাভাবিক হয়।   

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীরা জানান, সকালে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী হুজাইফা ইবনুল সাকিল মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে যাওয়ার সময় টোল চান আদায়কারীরা। এ সময় শিক্ষার্থী পরিচয় দিলে ছেড়ে দেয় টোল আদায়কারীরা। ক্যাম্পাস শেষে বিকেলে ফেরার পথে আবারো ওই শিক্ষার্থীর কাছে টোল চাই এবং শিক্ষার্থী কার্ড দেখতে চান আদায়কারীরা। এ নিয়ে ওই শিক্ষার্থী ও আদায়কারীদের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে হুজাইফাকে টোল আদায়কারীরা মারধর করে। এ খবর পলিটেকনিক ইনস্টিটিউটের ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে  সাধারণ শিক্ষার্থীরা বিকেলে টোলঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে এবং মহাসড়ক অবরোধ করে। 

এ সময় পুলিশ ও সেনাবাহিনীর কাছে শিক্ষার্থীরা মহানন্দা সেতু পুরোপুরি টোলমুক্ত করে দেয়ার অনুরোধ জানান এবং শিক্ষার্থীকে মারধরের বিচার দাবি করেন।  

এ বিষয়ে সদর মডেল থানার ওসি এসএম জাকারিয়া জানান, শিক্ষার্থীর কাছে টোল আদায়কে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। ছাত্রদের দাবি তদন্ত করে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত টোল আদায় বন্ধ করে দেয়া হয়েছে।  

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই জেলাবাসী এই সেতুর টোল মুক্তের দাবি জানিয়ে আসছে। বিভিন্ন সময় বিভিন্ন সংগঠন টোল  ফ্রি’র দাবিতে নানা কর্মসূচিও পালন করে আসছে। কিন্তু অজানা কারণে তা বছরের পর বছর সরকার টোল আদায়ের টেন্ডার দিয়ে আসছে। 


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close