ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রেকর্ড গড়ে ছুটছেন লেভা
প্রকাশ: বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪, ২:০৮ এএম  (ভিজিট : ১৫১)
বুড়ো হয়ে গেছেন বলা যাবে না। তবে ৩৫ পেরিয়ে ছুটছেন চল্লিশের পানে। এই বয়সেও দাপুটে রবার্ট লেভানদোভস্কি। যা করতে চাইছেন, সবুজ গালিচায় তার সবই যেন করতে পারছেন। গোল পাচ্ছেন নিয়মিতই, গড়ছেন রেকর্ড। ফল কেবল একাই ভোগ করছেন এমনটাও নয়। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচে হোঁচট খাওয়া বার্সেলোনার ঘুরে দাঁড়ানোয় নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে, ইয়ং বয়েজের বিপক্ষে জোড়া গোল করে দলকে এনে দিয়েছেন বড় জয়।

ঘরের মাঠে ৮ মিনিটের মাথায় সতীর্থ রাফিনহার বাড়ানো বল থেকে বার্সাকে এগিয়ে দেন লেভা। বিরতির পর করেন আরও এক গোল। তাতেই নতুন এক কীর্তি গড়ে ফেলেছেন পোলিশ তারকা। চ্যাম্পিয়ন্স লিগে অন্তত ৫০ গোল করা খেলোয়াড়দের মধ্যে ম্যাচপ্রতি গোলের অনুপাতে তিনি বসেছেন লিওনেল মেসির পাশে। বার্সার সাবেক মহাতারকার মতো তারও ম্যাচপ্রতি গোলের সংখ্যা ০.৭৯। মেসিকে ছাড়িয়ে যেতে না পারলেও আরেক মহানায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঠিকই ছাপিয়ে গেছেন লেভা। ম্যাচপ্রতি পর্তুগিজ তারকার গড় গোল ০.৭৭।

গোল সংখ্যায় অবশ্য রোনালদোর (১৮৩ ম্যাচে ১৪০) ধারেকাছে নেই লেভা। আরও একটা জায়গায় এগিয়ে সিআর সেভেন। বয়স ৩০ পেরিয়ে যাওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগে সবথেকে বেশি গোল তারই, ৬৮টি। এ ক্ষেত্রে পঞ্চশ পেরোতে পেরেছেন আর একজনই, তিনি লেভা। বুধবার রাতে জোড়া গোলের পর ৩০ পেরিয়ে তার গোলসংখ্যা এখন ৫১টি। সবমিলে তার গোলসংখ্যা ৯৬টি। ১৬টি ভিন্ন দেশের ক্লাবের বিপক্ষে গোলগুলো করেছেন তিনি। ৬৪টি গোল লেভা করেছেন গ্রুপ পর্বের ম্যাচে। বাকি ৩২টি নকআউট পর্বে।

আর চারটি গোল পেলে রোনালদো ও মেসির পর তৃতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে গোলের সেঞ্চুরি পূর্ণ হবে লেভার। যেভাবে ছুটছেন, তাতে এই মৌসুমেই তিন অঙ্কে পৌঁছে যাওয়ার কথা। দারুণ ছন্দে থাকা পোলিশ তারকা এবারের লা লিগায় আট ম্যাচে পেয়েছেন সাত গোল। ধারাটা অব্যাহত থাকলে আরও অনেক রেকর্ডই তার পায়ে লুটাবে।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close