ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মাইকে ঘোষণা দিয়ে অগ্নিসংযোগ-লুটপাট
প্রকাশ: বুধবার, ২ অক্টোবর, ২০২৪, ৭:৪৪ এএম  (ভিজিট : ২১৪)
ময়মনসিংহের নান্দাইল উপজেলার খারুয়া ইউনিয়নের আবদুল্লাহপুর গ্রামে মাইকে ঘোষণা দিয়ে রসুম উদ্দিন নামের এক ব্যক্তির বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রসুম উদ্দিন ও তার স্বজনদের ২০টি ঘর ভাঙচুর করা হয়েছে। লুটপাট করা হয়েছে ৩৫টি গরু এবং ৫০০ মণ ধানসহ বসতঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র। শুধু তাই নয়, রসুম উদ্দিনের পুকুরের মাছও লুট করে নিয়েছে।

অগ্নিসংযোগ করার আগে বাড়িতে থাকা লোকজনদের মারধর করে তাড়িয়ে দেওয়া হয়। অনেকেই হামলাকারীদের ধাওয়া খেয়ে পালিয়ে যেতে বাধ্য হন। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই লুটপাটের ঘটনা ঘটে। এ সময় রসুম উদ্দিন এবং তার ৫ ছেলে মতিবুর রহমান, আতাবুর রহমান, সুমন মিয়া, মানিক মিয়া ও সোহেল মিয়ার বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর করা হয়েছে। 

জানা যায়, মঙ্গলবার সকালে মানিক মিয়ার গোয়াল ঘরের পেছনে একটি গরু পাওয়া যায়। ওই গরুটি ‘চোরাই গরু’ বলে এলাকায় খবর ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে সংগ্রামখালী বাজারে মাইকিং করে গরু চুরির ঘটনাটি প্রচার করে দেয়। এর পরপরই রসুম উদ্দিনের বাড়িঘরে হামলা চালায় আশপাশের কয়েকটি গ্রামের লোকজন। 

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) আফরোজা নাজনীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল ও নান্দাইল মডেল থানার ওসি ফরিদ আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে নান্দাইল মডেল থানার ওসি ফরিদ আহমেদ বলেন, এ ঘটনায় দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) আফরোজা নাজনীন বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নান্দাইল মডেল থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

ক্ষতিগ্রস্ত রসুম উদ্দিনের দাবি, ২০২১ সালে একটি খুনের ঘটনার জেরে প্রতিবেশী মৃত আছাম উদ্দিনের ছেলে হাবিবুর রহমান ও জিয়া উদ্দিনের নেতৃত্বে পূর্বপরিকল্পিতভাবে আমাদের বাড়ি-ঘরে হামলা চালিয়ে অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়েছে।

অন্যদিকে এ ব্যাপারে হাবিবুর রহমান বলেন, রসুম উদ্দিন ও তার ছেলেরা গরু চোর। এলাকায় এটা চোরের বাড়ি হিসেবে পরিচিত। এদের অত্যাচারে অতিষ্ঠ ও ক্ষুব্ধ হয়ে ৪-৫ গ্রামের লোকজন মিলে বাড়ি-ঘরে হামলা করেছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close