ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বিএনপি নেতা শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা আদালতের
প্রকাশ: বুধবার, ২ অক্টোবর, ২০২৪, ৬:৪২ এএম  (ভিজিট : ১৫২)
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনের ফল বাতিল চেয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের দায়ের করা মামলায় তাকে মেয়র ঘোষণা করেছেন আদালত। 

মঙ্গলবার দুপুর ১২টায় নির্বাচনি ট্রাইব্যুনাল এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালত এ রায় ঘোষণা করেন। রায়ে আগামী ১০ দিনের মধ্যে গেজেট প্রকাশ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ২০২১ সালের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী তিন লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে নির্বাচিত হন। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. শাহাদাত হোসেন ৫২ হাজার ৪৮৯ ভোট পান। নির্বাচনের পরের মাসেই ফল বাতিল চেয়ে নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করেছিলেন ডা. শাহাদাত হোসেন। 

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আরশাদ হোসেন আসাদ বলেন, ২০২১ সালের ২৭ জানুয়ারি চসিক নির্বাচনে ফল কারচুপি হয়েছিল। কারচুপির অভিযোগে ফল বাতিল চেয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছিলেন। এই মামলায় তাকে মেয়র ঘোষণা করে রায় দিয়েছেন আদালত। রায়ে আদালত ১০ দিনের মধ্যে গেজেট প্রকাশ করার জন্য নির্দেশ দিয়েছেন।

রায় ঘোষণার পর মঙ্গলবার আদালত অঙ্গনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডা. শাহাদাত সাংবাদিকদের বলেন, আমি ট্রাইব্যুনালে আমার বিজ্ঞ আইনজীবীদের নিয়ে মামলা করেছিলাম। আল্লাহতালার অসীম রহমতে আদালত আমাকে মেয়র হিসেবে ডিক্লেয়ার করেছেন। নির্বাচন কমিশন সচিবকে আগামী ১০ দিনের মধ্যে আমাকে মেয়রের দায়িত্ব দিয়ে চট্টগ্রামের মেয়র পদে আসীন হওয়ার জন্য গেজেট প্রকাশের নির্দেশনা দেওয়া হয়েছে। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের ষোল বছর ও মঈনুদ্দিন-ফখরুদ্দিনের দুই বছর দেশে কোনো আইনের শাসন ছিল না। ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছে। এই রায়ের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আত্মগোপনে আছেন সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরী। গত ১৯ আগস্ট রেজাউলকে অপসারণ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এরপর চসিকের প্রশাসক হিসাবে অতিরিক্ত দায়িত্বে আছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার তোফায়েল আহমেদ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close