ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

মাহমুদুর রহামানের মুক্তির দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম
প্রকাশ: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪, ৮:৪২ পিএম  (ভিজিট : ১২২)
আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা সকল মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তি চেয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে ‘ইনকিলাব মঞ্চ’ নামে একটি সংগঠন। এ সময়ের মধ্যে তাকে মুক্তি না দিলে আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিরও ঘোষণা দিয়েছেন তারা। 

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল পৌনে ৫ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধনে এ ঘোষণা দেন তারা।

এসময় শিক্ষার্থীরা- ‘সাহসের অপর নাম, মাহমুদুর রহমান’; ‘জেলের তালা ভাঙবো, মাহমুদ ভাইকে আনবো’; ‘মাহমুদ ভাইয়ের কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’; ‘ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ ইত্যাদি স্লোগান দেন। 

মানববন্ধনে ইনকিলাব মঞ্চের আহ্বায়ক শরীফ ইসলাম হাদী বলেন, স্বৈরাচারের বিরুদ্ধে আপোষহীন মাহমুদুর রহমানকে যদি ৪৮ ঘন্টার মধ্যে মুক্তি না দেওয়া হয়, তার বিরুদ্ধে আনীত মামলাগুলো যদি আইন উপদেষ্টার ব্যক্তিগত হস্তক্ষেপে বাতিল না করা হয় তাহলে আগামী রবিবার আমরা ইনকিলাব মঞ্চের পক্ষ থেকে আইন উপদেষ্টার কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দিবো। আমরা সেদিন রক্তাক্ত হবো কিন্তু মাহমুদুর রহমান মুক্ত না হলে আমরা কেউ বাসায় ফিরবো না।

মানববন্ধনে ইনকিলাব মঞ্চের পক্ষ থেকে কিছু দাবি জানানো হয়। দাবিগুলো হলো-  মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা মামলাগুলো অনতিবিলম্বে প্রত্যাহার, তার বিরুদ্ধে দেওয়া রায় বাতিল ঘোষণা, ৪৮ ঘন্টার মধ্যে সরকার মাহমুদুর রহমানকে নিয়ে কি করলেন তা বিজ্ঞপ্তি আকারে জানাতে, মাহমুদুর রহমানের উপর হামলায় জড়িত পুলিশ যাকে পদন্নোত দেওয়া হয়েছে তাকে অনতিবিলম্বে গ্রেফতার ও মাহমুদুর রহমানকে সসম্মানে মুক্তি দেওয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে আরও বক্তব্য প্রদান করেন আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, আমার দেশ পত্রিকার বার্তা সম্পাদক জায়েদ চৌধুরী, সাংবাদিক আবদুল আনোয়ার ঠাকুর, জাতীয় নাগরিক কমিটির পক্ষে আতিক মুজাহিদ, ইনকিলাব মঞ্চের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাতিমা তাসনিম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুদুর রহমান। 

সময়ের আলো/এম 




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close