ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

শিশুর অঙ্গহানি,গুম খুনের হুমকি
চট্টগ্রামে কনকর্ডের এমডি সহ পাঁচজনের বিরুদ্ধে মামলা
প্রকাশ: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪, ২:৪৬ এএম  (ভিজিট : ১৬০)
শিশুর অঙ্গহানি,ক্ষতিপূরণ না দেয়া ও প্রাণনাশের হুমকির অভিযোগ এনে ফয়’স লেকে কনকর্ড গ্রুপের সী-ওয়ার্ল্ডের চেয়ারম্যান, এমডিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  সোমবার ৩০ (সেপ্টেম্বর) চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শিশুর মা সখিনা বেগম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় রাইড দুর্ঘটনায় তার শিশুর অঙ্গহানির পর ক্ষতিপূরণ না দিয়ে উল্টো পরিবারকে হত্যা ও গুমের হুমকির অভিযোগ আনা হয়। মামলার আসামিরা হলেন, ঢাকার গুলশান থানার কনকর্ড সেন্টারের ফয়’স লেক কনকর্ড এর চেয়ারম্যান এস.এম কামাল উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার কামাল, মোহাম্মদ সাজ্জাদ এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক।  

এ ব্যাপারে মামলার বাদীর আইনজীবী এডভোকেট সুলতান ওহিদ বলেন, শিশুর অঙ্গহানি সহ নানা অভিযোগ এনে কনকর্ডের কর্মকর্তাদের নামে মামলা হয়েছে। ২০২৩ সালে ফয়’সলেক কনকর্ড সী-ওয়ার্ল্ডে রাইডে চড়তে গিয়ে এক শিশু তার আঙ্গুল হারায়। পরে কর্তৃপক্ষ ওই শিশুর চিকিৎসাব্যয় দেওয়ার আশ্বাস দিলেও এটা ছিল প্রতারণা। ঘটনার পর চিকিৎসার পরিবর্তে উল্টো বিভিন্ন হুমকি দিতে থাকে। এ ঘটনায় কনকর্ডের চেয়ারম্যান, এমডিসহ মোট পাঁচ জনকে আসামি করে একটি মামলা হয়েছে। আদালত মামলার অভিযোগ আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডিকে) অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কোনো কর্মকর্তা দিয়ে তদন্ত করিয়ে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

এজাহারে বলা হয়, ২০২৩ সালের ২২ ফেব্রুয়ারি বাদীর শিশুপুত্র সাজ্জাদ হোসেন জয়, ভাতিজা মিয়াদ এবং বোনের ছেলে জিবরান বিনোদনের জন্য কনকর্ড সী ওয়ার্ল্ডে যায়। বাদীর ছেলে জয় স্লাইডিং রাইডে উঠে নিচে নামার সময় স্লাইডারের মাঝামাঝি ভাঙা ধারালো অংশে ডান হাতের বৃদ্ধা আঙুল কেটে যায়। এ সময় আঙ্গুল ডান হাত থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায় আঙুল। বুড়ো আঙ্গুল স্লাইডারের ভাঙা অংশে ঝুলে থাকে। এ সময় জয় চিৎকার ও কান্নাকাটি করে। শুনতে পেয়ে সী-ওয়ার্ল্ডের দায়িত্বরত ৪ ও ৫ নম্বর আসামি উপস্থিত হয়। তখন তারা অ্যাম্বুলেন্সে করে নিজ খরচে হাসপাতালে নেওয়ার কথা বললেও কালক্ষেপণ করতে থাকে। পরে অতিরিক্ত রক্তক্ষরণ দেখে পরিবারের সদস্যরা তাকে নিকটস্থ আল আমিন হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা দ্রুত বিচ্ছিন্ন হওয়া আঙুল জোড়া লাগাতে আঙুলের অংশ উদ্ধার করতে বলেন। বাদীসহ আরও দু’জন সহ আঙুল উদ্ধারে সী-ওয়ার্ল্ডে যায়। কিন্তু সেখানকার কর্মকর্তারা জানান, তাদের সাথে ঢাকায় অবস্থানরত প্রতিষ্ঠানের চেয়ারম্যান এবং এমডির সাথে কথা হয়েছে। তারা নির্দেশ দিয়েছেন আঙুল ফেরত না দিতে এবং বিষয়টি গোপন রাখতে। বিনিময়ে তারা ওই শিশুর সমস্ত চিকিৎসা ব্যয় বহন করবে। এছাড়া ওই শিশুকে কনকর্ড গ্রুপে চাকরি দেওয়া হবে।  বাদী তার শিশুপুত্রের ভবিষ্যতের কথা চিন্তা করে উন্নত চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতালে চিকিৎসা করতে যায়। তারা জানতে পারে অঙ্গহানির চিকিৎসা ব্যয়বহুল। তাছাড়া কৃত্রিম আঙুল লাগানোর জন্য ভারত যেতে হবে। আর্থিক সীমাবদ্ধতার কারণে ২০২৩ সালের ২৪ মার্চ সকালে কনকর্ড সী-ওয়ার্ল্ডে চিকিৎসা ব্যয়ে সহায়তা চাইলে বাদীকে আসামিরা অকথ্য ভাষায় গালাগাল করেন। এরপর তাদের সাফ জানিয়ে দেন চিকিৎসা ব্যয় দেয়া হবেনা। তারা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও স্থানীয় শীর্ষ নেতাকর্মীর সাথে সম্পর্কের কথা জানিয়ে বাদীকে ভয় দেখায়। এ ব্যাপারে মামলা করলে প্রাণে মারার ও গুম করার হুমকি দেন। পরে ভয়ে বাদী তখন আইনি ব্যবস্থা গ্রহণ করেনি। পরবর্তী পরিস্থিতিতে তারা আদালতে মামলা করেছেন।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close