ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কমলা হ্যারিস মানসিক প্রতিবন্ধী
প্রকাশ: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪, ১:১১ এএম  (ভিজিট : ১৭৬)
যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের প্রতি ব্যক্তিগত আক্রমণ করেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। কমলাকে আবারও মানসিক প্রতিবন্ধী উল্লেখ করে তাকে অভিশংসিত ও বিচারের মুখোমুখি করা উচিত বলে মন্তব্য করেন সাবেক এই প্রেসিডেন্ট।
আলজাজিরা লিখেছে স্থানীয় সময় রোববার (বাংলাদেশ সময় সোমবার) পেনসিলভানিয়ার ইরিতে এক সমাবেশে ট্রাম্প বলেন, হ্যারিস মার্কিন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে অভিযানের জন্য দায়ী এবং এ জন্য তাকে অভিশংসন এবং বিচারের মুখোমুখি করা উচিত।

ট্রাম্প বলেন, বাইডেনের মতো কমলাও মানসিকভাবে প্রতিবন্ধী। সত্যি বলছি, আমি বিশ্বাস করি তিনি এভাবেই জন্মেছেন। আমি নিশ্চিত কমলার মধ্যে কিছু অস্বাভাবিক ব্যাপার আছে। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের প্রায় এক মাস বাকি থাকতে ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতি ব্যক্তিগত আক্রমণ বাড়িয়েছেন। এমনকি কয়েকজন রিপাবলিকান বলেছেন যে, তিনি ভোটারদের উদ্বেগ বাড়ায় এমন বিষয়গুলোতে লেগে থাকলে ভালো হবে। 

রোববার সিএনএনের স্টেট অব দ্য ইউনিয়ন প্রোগ্রামে ট্রাম্পের মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে সিনেটর রিপাবলিকান লিন্ডসে গ্রাহাম বলেন, আমি শুধু মনে করি যে, কমলার নীতিগুলো দেশকে ধ্বংস করছে। সে কারণে তার বিচার করাই একমাত্র ভালো উপায়। হ্যারিসের নীতিগুলোকে ‘পাগল উদারপন্থি’ হিসেবেও বর্ণনা করেন লিন্ডসে। 

হ্যারিসের ওপর ট্রাম্পের ব্যক্তিগত আক্রমণের বিষয়ে অনুমোদন দেন কি না জিজ্ঞেস করা হলে, রিপাবলিকান টম এমমার মার্কিন টেলিভিশন এবিসির একটি সাক্ষাৎকারে প্রশ্নটি এড়িয়ে যান। তবে তিনি বলেন, আমি মনে করি যুক্তরাষ্ট্রের জন্য কমলা একটি ভুল সিদ্ধান্ত। 

দীর্ঘদিন ধরে প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার ২০১৬ সালের প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনসহ তার বর্তমান প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়ার হুমকি দিয়ে আসছেন ট্রাম্প। এ ছাড়া সমাবেশে ট্রাম্প বিচারব্যবস্থাকে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখতে রাজনৈতিক শত্রুদের বিচার করা প্রয়োজন বলেও জানান। সম্প্রতি ট্রাম্প হ্যারিস এবং মেটা সিইও মার্ক জুকারবার্গ সম্পর্কে অগ্রাধিকার দেওয়ার অভিযোগে গুগল কর্তৃপক্ষের বিচারের হুমকি দিয়েছেন। তবে কমলা ট্রাম্পের সাম্প্রতিক এই মন্তব্য সম্পর্কে কিছু বলতে রাজি হননি।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close