ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে মিয়ানমারের ৩ নাগরিক আটক
প্রকাশ: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ৯:১৭ পিএম  (ভিজিট : ৩০৮)
বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী ঘুমধুমের বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে অবৈধ ভাবে অনুপ্রবেশকালে হিন্দু সম্প্রদায়ের তিন জনকে আটক করেছে বিজিবি।

রোববার (২৯ সেপ্টেম্বর) ভোরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঘুমধুম বিওপির বিশেষ টহল দল বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ঘুমধুমের বাইশফাড়ি বিওপি সদস্যদের অভিযানে সীমান্ত পিলার ৩৬নং এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে অবৈধ ভাবে সীমান্ত অতিক্রমের কারণে বাইশফাঁড়ি বিওপির বিশেষ টহল দল তিনজন মিয়ানমার নাগরিককে আটক করেছে।

আটক মিয়ানমারের নাগরিকরা হলেন- মিয়ানমারের মংডু জেলার মেদাইকা থানার বলিবাজারের বাসিন্দা রুপন দাশের স্ত্রী রুমা দাশ (২৫), রুপন দাশের ছেলে রিকা দাশ (৭) ও অপর পুত্র শিবা দাশ (৫)।

বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী এর নেতৃত্বে বিওপির বিশেষ টহল দল এই অভিযান পরিচালনা করে। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আদেশক্রমে ওই তিনজন মিয়ানমারের হিন্দু সম্প্রদায়ের নাগরিকদের বাইশফাঁড়ি বিওপির মাধ‌্যমে আজ (রোববার) তাদের মিয়ানমারে ফেরত পাঠানোর কথা রয়েছে। তবে রিপোর্ট লিখা পর্যন্ত পুশব্যাক করা হয়নি।

ধারণা করা হচ্ছে, মিয়ানমার অভ্যন্তরে সে দেশের জান্তা সরকার নিয়ন্ত্রিত বাহিনীর সঙ্গে সশস্ত্র বিদ্রোহী আরকান আর্মির চলমান তীব্র সংঘর্ষের কারণে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। হয়তো ঐ কারণে নিরাপদ আশ্রয়ের জন্য নাইক্ষ‍্যংছড়ি সীমান্ত এলাকা দিয়ে অবৈধ অনুপ্রবেশ করে বাংলাদেশে থাকা কোন আত্মীয়-স্বজনের বাড়িতে যাওয়ার চেষ্টা করছিল তারা। বাংলাদেশ সীমান্ত সুরক্ষায় নিয়োজিত বিজিবির কঠোর নজরদারির ফলে অনুপ্রবেশকারীদের চেষ্টা নস্যাৎ করে দেন দায়িত্বরত বিজিবি সদস্যরা।

উল্লেখ্য, বিজিবির অধীনস্থ সমস্ত সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান প্রতিরোধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে বলে জানা গেছে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close