ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

চবির হলে সিট পেতে ‘ডোপ টেস্ট’ বাধ্যতামূলক
প্রকাশ: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:০৮ পিএম আপডেট: ২৯.০৯.২০২৪ ৬:১৯ পিএম  (ভিজিট : ৪৯৯)
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আসন বরাদ্দের আবেদনে বাধ্যতামূলক করা হয়েছে ডোপ টেস্ট। ডোপ টেস্ট (রক্তে মাদকের উপস্থিতির) পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে বরাদ্দ বাতিল করা হবে বলেও জানানো হয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়। 

আসন বরাদ্দের জন্য অনলাইনে বিজ্ঞপ্তিতে দেওয়া লিংকের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া চলবে আজ রোববার (২৯ সেপ্টেম্বর) থেকে আগামী বুধবার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। আবেদনের সময় ১০০ টাকা বিকাশ পেমেন্ট করতে হবে। 

আবেদন ফর্মে গুরুত্বপূর্ণ নির্দেশনাবলী উল্লেখ করে বলা হয়, শুধুমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। ছাত্রদের হলসমূহে পূর্বে বরাদ্দপ্রাপ্তদেরও আবেদন করতে হবে। ছাত্রীদের হলসমূহে পূর্বে বরাদ্দপ্রাপ্তদের আবেদন করার প্রয়োজন নেই। আসন বরাদ্দ হয়নি, কিন্তু বরাদ্দ প্রাপ্তির উদ্দেশ্যে পূর্বে করা যে কোন আবেদন বাতিল বলে গণ্য হবে। এক্ষেত্রে পূর্বে পরিশোধ করা আবেদন ফি ফেরত দেয়া হবে।

অনলাইন আবেদনটি খসড়া (ড্রাফট) হিসাবে সংরক্ষণ করা যাবে, এবং আবেদনের সময় শেষ না হওয়া পর্যন্ত পরিবর্তন (এডিট) করা যাবে। খসড়া হিসাবে সংরক্ষণের জন্য সেইভ এস ড্রাফট বাটনে ক্লিক করলে একটি লিঙ্ক তৈরি হবে, পরবর্তীতে যে লিংকটি ক্লিক করে ফর্মটি এডিট করা যাবে। সব তথ্য সঠিকভাবে প্রদান করা হয়েছে নিশ্চিত হলে ফর্মটি অবশ্যই সাবমিট করবেন। সাবমিট না করায় খসড়া হিসাবে থেকে যাওয়া ফর্ম আবেদন হিসাবে গণ্য হবে না। খসড়া ফর্মের লিংকটি ইমেইলের মাধ্যমেও পেতে চাইলে সঠিকভাবে আপনার ইমেইল অ্যাড্রেস লিখুন। ইচ্ছা বা অনিচ্ছাকৃত যে কোন ভুল তথ্যের জন্য আবেদনটি বাতিল হতে পারে। সিট বরাদ্দের সময় সব তথ্য যাচাইয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সাথে আনতে হবে।

বিভিন্ন বর্ষের আবেদনকারীদের মধ্যে মেধার ভিত্তিতে আসন বণ্টন করা হবে। প্রত্যেক আবেদনকারীকে এসএসসি/সমমান, এইচএসসি/সমমানের পরীক্ষার জিপিএসহ ইতিমধ্যে প্রাপ্ত বিভিন্ন বর্ষ/সেমিস্টারের জিপিএ /সিজিপিএ ইত্যাদি উল্লেখ করতে হবে।

আসন বরাদ্দপ্রাপ্ত ছাত্রদের বাধ্যতামূলকভাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে রক্তে মাদকের উপস্থিতির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অনুত্তীর্ণ হলে আসন বরাদ্দ বাতিল করা হবে। 

আবাসিক হলসমূহের আসন বরাদ্দ প্রাপ্তির আবেদনের লিংক- https://apply.cu.ac.bd/hallapply/

সময়ের আলো/আরআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close