ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

খালের প্রবাহ বন্ধ করে মাছ চাষ, অপসারণ করলো প্রশাসন
প্রকাশ: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ৫:১১ পিএম  (ভিজিট : ২৩৬)
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় খালে বানা দিয়ে পানির প্রবাহ বন্ধ করে মাছ চাষ। অপসারণ করলো উপজেলা প্রশাসন। রোববার (২৯ সেপ্টেম্বর) উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের লাটেঙ্গা খালের বানা কেটে দেয় উপজেলা নির্বাহী অফিসার শাহীনুর আক্তার। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক দত্তসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

জানা গেছে, সাদুল্লাপুর ইউনিয়নের লাটেঙ্গা খালে বানা দিয়ে দীর্ঘদিন ধরে খালসহ লাটেঙ্গা বিলে মাছ চাষ করে আসছিল এলাকাবাসী। খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে বানাটি কেটে দিয়ে খালের প্রবাহ ফিরিয়ে আনেন। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক দত্ত বলেন, আমাদের চলমান কাজের অংশ হিসেবে আজ (রোববার) সাদুল্লাপুর ইউনিয়নের লাটেঙ্গা খালের বানা দিয়ে মাছ চাষ করে পানির প্রবাহ বন্ধ করার কারণে আমরা বানাটি সম্পূর্ণরূপে কেটে দিয়েছি। এখানে প্রায় ১২০ বিঘার মতো আমাদের সরকারি জমি রয়েছে। এই জমি থেকে এলাকাবাসী মাছ ধরে খাবে বা বিক্রি করবে। এই মাছ ধরতে যদি কেউ বাঁধা সৃষ্টি করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তিনি আরও বলেন, উপজেলার কোন খালে যদি কেউ বাঁধ বা বানা দিয়ে পানির প্রবাহ বন্ধ করে মাছ চাষ করে তাহলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close