ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ভারতে মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে জবিতে বিক্ষোভ
প্রকাশ: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪:০৮ পিএম  (ভিজিট : ৪০৪)
মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) যোহরের নামাজের পর এ মিছিল শুরু করেন তারা।

এদিন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণ থেকে মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। এরপর ভিক্টোরিয়া পার্ক সংলগ্ন রাস্তা হয়ে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ ঘুরে ভাস্কর্য চত্ত্বরে এসে শেষ হয় মিছিলটি।

এসময় শিক্ষার্থীরা 'বিশ্ব নবীর অপমান সইবে নারে মুসলমান', নারায়ে তাকবীর, আল্লাহু আকবার', বিজেপির দালালেরা হুশিয়ার, সাবধান'সহ নানা স্লোগান দেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, ভারতের এক কুলাঙ্গার আমাদের নবীকে নিয়ে কটূক্তি করেছে। আমরা এই ধৃষ্টতাপূর্ণ বক্তব্যকে ধিক্কার জানাই। যারা নবী (সা.) ও আল্লাহকে নিয়ে কটূক্তি করেছে আমরা তার প্রতিবাদ জানাই। আগামীতেও বাংলাদেশের ভিতরে ও বাইরে যারা এ ধরনের কটূক্তি করবে আমরা তাদের প্রতিহত করব। অন্তবর্তীকালীন সরকারের কাছে আমরা দাবি জানাই, সরকার রাষ্টীয়ভাবে এর নিন্দা জানাক।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল কাদের নাগিব বলেন, ভারতে আমাদের নবীকে নিয়ে যে কটূক্তি করার দুঃসাহস দেখিয়েছে তা সারাবিশ্বের মুসলমানদের হৃদয়কে তারা রক্তাক্ত করেছে। আমরা হুশিয়ার করে বলে দিতে চাই, বিজিপি সরকারের পক্ষ থেকে যদি কোন পদক্ষেপ না নেয় তবে আমরা ভারতের দূতাবাস ঘেরাও করবো। এরপর সারাদেশে প্রতিবাদের ভাষা বুঝিয়ে দেবো ইনশাআল্লাহ।

আরেক শিক্ষার্থী মাসুদ রানা বলেন, নবী (সা.) আমাদের হৃদয়ের স্পন্দন। নবীজীর বিরুদ্ধে কথা বলে আপনারা ২০০ কোটি মুসলামনদের হৃদয়ে আঘাত করেছেন। এটা যদি অব্যাহত রাখেন আমরাও মুম্মবাই অভিমুখে যাত্রা করব। আমাদের স্পষ্ট কথা, নবীজীকে নিয়ে কটূক্তিকারী ব্যক্তি যে ধর্মের বা বর্ণেরই হোক আমরা বরদাস্ত করব না। নবীজিকে জানুন, তাঁকে বুঝুন। আমাদের নবীকে নিয়ে কোনো বেয়াদবি করবেন না।

মিছিলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close