ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারতকে মির্জা ফখরুলের অনুরোধ
গণহত্যার আসামি শেখ হাসিনাকে জায়গা দেবেন না
প্রকাশ: শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২৮ পিএম আপডেট: ২৮.০৯.২০২৪ ৯:০৯ পিএম  (ভিজিট : ৩২৩)
দেশ ছেড়ে পালিয়ে যাওয়া শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে আনতে ভারতের কাছে চিঠি দেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, শেখ হাসিনা গণহত্যাকারী, দেশ ধ্বংসকারী, রাষ্ট্র বিরোধী ও গণতন্ত্র বিরোধী। তাকে দেশে ফিরিয়ে এনে তার বিরুদ্ধে আনিত অভিযোগ গুলোর ভিত্তিতে বিচারের জন্য ভারতের কাছে চিঠি দেওয়া হোক। আমরা ভারতে কাছে অনুরোধ করেছি। আপনারা এমন একজন খুনিকে যে গণহত্যা করেছে, বাংলাদেশের গণতন্ত্র হত্যা করেছে, মানুষকে খুন করেছ এবং অনেক গণহত্যার আসামি হয়েছে তাকে জায়গা দেবেন না। তারা এখন পর্যন্ত কোন কিছু বলেনি।

‘আমরা আবারও ভারতের কাছে অনুরোধ জানাচ্ছি দয়া করে এই গণহত্যাকারী, মানুষ খুনকারী, খুনি হাসিনাকে দেশে ফেরত পাঠাবার সকল ব্যবস্থা করুন। অন্তর্বর্তীকালীন সরকারকে আবারও বলছি আপনি তার জন্য যে আইনগত বিধান আছে সে মোতাবেক ব্যবস্থা গ্রহণ করুন।’ 

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর মহানগরীর কোনাবাড়ি ডিগ্রি কলেজ মাঠে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক দল আয়োজিত এক শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গার্মেন্টস, ওষুধ শিল্পসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দুষ্কৃতিকারীদের বিশৃঙ্খলা প্রতিরোধ, শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা এবং শ্রমিক-কর্মচারীদের বেতন ভাতা নিয়মিত পরিশোধের দাবিতে এ শ্রমিক সমাবেশে আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাহউদ্দিন সরকার। 

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট সামছুর রহমান শিমুল বিশ্বাস। বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, বিএনপির সমাজ কল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ূন কবির খান, শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, ডা. মাজহারুল আলম, মজিবুর রহমান, মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার প্রমুখ। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে আমাদের অসংখ্য নেতাকর্মীদের হত্যা করেছে। শ্রমিককে হত্যা করেছে, ছাত্র হত্যা করেছে এমনকি তারা নারীদেরকে হত্যা করতে দ্বিধাবোধ করেনি। নিজে ক্ষমতায় থাকার জন্য প্রধানমন্ত্রী থাকবে এ কারণে সে বাংলাদেশের সমস্ত রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তারা রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর মধ্যে পুলিশ বাহিনী ব্যবহার করে তাকে দিয়ে গুলি করে হত্যা করে মিথ্যা মামলা করে জেলে নিয়ে গিয়ে নির্যাতন করে অকথ্য অত্যাচার করে বাংলাদেশের মানুষকে একটি ভীতির রাজত্বে নিয়ে গেছে। ছাত্রজনতার অভ্যুত্থানে সে যখন পালিয়ে গেছে বাংলাদেশের মানুষ তখন হাফ ছেড়ে বেঁচেছে। যাই হউক আমারা শান্তিতে দম নিতে পারছি। রাত্রে আরাম করে শুতে পারতেছি। আগে মনে হতো এই বুঝি পুলিশ আসলো। আসছে। এই বুঝি আওয়ামী লীগের সন্ত্রাসী আসলো। ওই জায়গাটা থেকে বের হয়ে আসছি। এই জন্য মানুষ আনন্দ করে বলে ‘পলাইছে’ ‘পলাইছে’। শেখ হাসিনা পলাইছে। 

তিনি বলেন, শেখ হাসিনা পলাইছে এটা ঠিক, কিন্তু তার যে প্রেতাত্মা ভুত, সেই ভুত এই দেশের মধ্যে এখনো আছে। তারা ভুলতে পারছে না। তারা এই দেশে চুরি চামারি লুট করে যে সাম্রাজ্য গড়ে তুলেছিল, দেশের বাইরে সম্পদ পাচার করে বিপুল সম্পদ তৈরি করছে। দেশের ভিতরে বিরাট বিরাট বাড়িঘর, ব্যবসা তৈরি করে, খামার তৈরি লুটপাট করেছে তারা এসব ভুলতে পারেনা। তারা ভাবে আবার যদি শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে পারতাম, আবার লুট করতে পারতাম। সেজন্য তারা দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করছে। সবচেয়ে বড় ষড়যন্ত্র-চক্রান্ত করছে বিশেষ করে আমাদের পোশাক শিল্প কারখানাগুলোতে নারী শ্রমিকরা কাজ করে। ছেলেরাও করে। ২০২৩ সালে বাংলাদেশ থেকে যত রপ্তানি হয়েছে তার মধ্যে পোশাক খাত থেকে এসেছে ৮৫ ভাগ। এই আয়ের পরিমাণ ৪৭ দশমিক ৩৮ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় ৫ লাখ ৬৬ হাজার ৭৩ কোটি টাকা। 

তিনি বলেন, শেখ হাসিনা দীর্ঘ ১৪-১৫ বছর ধরে বাংলাদেশের মানুষের ওপর অত্যাচার নির্যাতন করেছে। অসংখ্য মানুষকে হত্যা করেছে। তরুণকে হত্যা করেছে। ছাত্র হত্যা করেছে। এমনকি তারা নারীদেরকেও হত্যা করতে দ্বিধাবোধ করেনি। 

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close