ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জঙ্গি হানার আশঙ্কায় মুম্বাইতে সতর্কবার্তা জারি
প্রকাশ: শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ৪:২৯ পিএম  (ভিজিট : ৭৫৪)
ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ে উৎসবের মৌসুমে জঙ্গিরা হামলা চালাতে পারে। ভারতীয় গোয়েন্দাদের এমন সতর্কবার্তা পাওয়ার পরই মুম্বাই জুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

গোয়েন্দাদের কাছ থেকে সতর্কবার্তা পাওয়ার পরই মুম্বাই  শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, ভিড় এলাকা, এবং ধর্মীয় স্থানগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোনও রকম সন্দেহজনক কিছু দেখলেই তৎপরতার সঙ্গে পদক্ষেপ করতে বলা হয়েছে পুলিশ প্রশাসনকে। নগরীর সমস্ত ডেপুটি পুলিশ কমিশনারকে এই পরিস্থিতিতে বিশেষ নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয় জনবহুল এলাকা এবং ধর্মীয় স্থানগুলোতে মহড়ার ব্যবস্থা করতেও নির্দেশ দেওয়া হয়েছে। 

মুম্বাই পুলিশ জানিয়েছে, সতর্কবার্তা পাওয়ার পরই ব্যস্তবহুল ক্রফোর্ড মার্কেট এবং দু’টি ধর্মীয় স্থানে নিরাপত্তার মহড়া দেওয়া হয়। 

শহরের অন্য ধর্মীয় স্থানগুলোকেও সতর্ক থাকতে বলা হয়েছে। কোনও রকম সন্দেহজনক কিছু দেখলেই যেন পুলিশকে খবর দেওয়া হয়, সেই বার্তাও দেওয়া হয়েছে। 

কিছু দিন আগেই মুম্বাইয়ে গণেশ চতুর্থী উৎসব পালিত হয়। প্রতি বছরের মতো এবারও এই উৎসবে ছিল কঠোর নিরাপত্তা। কিন্তু কয়েক দিন পরেই রয়েছে দুর্গাপূজা। তারপর দশেরা এবং দিপাবলির মতো উৎসব। এই উৎসবের রং যেন ফিকে না হয়, তাই নিরাপত্তা এমনিতেই বৃদ্ধি করা হয়েছে। তার মধ্যে জঙ্গি হামলার সম্ভাবনার সতর্কবার্তা পেতেই নিরাপত্তা আরও নিশ্ছিদ্র করার কাজ শুরু হয়েছে। ভারতের কেন্দ্রীয় এজেন্সি থেকে সতর্কবার্তা পাওয়ার পরেই তৎপরতার সঙ্গে মুম্বাই পুলিশ স্টেশন, বিমানবন্দর সহ জনবহুল এলাকায় প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর দিয়ে তল্লাশি চালানো শুরু করেছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এলাকায় ‘‌মক ড্রিল’‌ও করছে পুলিশ।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close