ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বদলি হলেও বহাল তবিয়তে করছেন অফিস
নিরাপত্তা প্রহরীর হাতে বাঁশখালীর খাদ্য অফিস!
প্রকাশ: শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২২ পিএম  (ভিজিট : ৪৬২)
মোহাম্মদ ইসমাইল চৌধুরী। বাঁশখালীর চাঁদপুর খাদ্য গুদাম এলএসডি ঘাটের নিরাপত্তা প্রহরী। এই নিরাপত্তা প্রহরীর হাতেই বাঁশখালীর খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়। ২৯ বছর ধরে দাপিয়ে বেড়ানো খাদ্য অফিসের স্টাফ ইসমাইল যে একজন নিরাপত্তা প্রহরী তা অফিসের কর্মকর্তা ছাড়া কেউ জানতো না। বাঁশখালীতে খাদ্য নিয়ন্ত্রক অফিসার নিয়মিত না থাকায় ইসমাইলের হাতেই যেন খাদ্য নিয়ন্ত্রক অফিস। গত ৩১ জুলাই তাকে বাঁশখালী থেকে বদলি করা হলেও এখনো তিনি রয়ে গেছেন বহাল তবিয়তে। দিব্যি কাজকর্ম করছেন একহাতে। মনে হবে তিনিই উপজেলা খাদ্য নিয়ন্ত্রক!

জানা গেছে, ১৯৯৫ সালে বাঁশখালীর চাঁদপুর খাদ্য গুদামে নিরাপত্তা প্রহরী পদে যোগদান করেন সাতকানিয়ার বাসিন্দা মোহাম্মদ ইসমাইল চৌধুরী। চাকরি চাঁদপুর খাদ্য গুদামের নিরাপত্তা প্রহরীর হলেও কর্মরত বাঁশখালী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসে। বাঁশখালী খাদ্য নিয়ন্ত্রক অফিসের সব কাজকর্ম করেন তিনি। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিয়মিত না থাকা এবং বদলি ও পরিবর্তন হলেও নিরাপত্তা প্রহরী ইসমাইলের কোন বদলি হয়নি। বাঁশখালীতে চাকরির আড়ালে দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের মাধ্যমে অঢেল সম্পদের মালিক বনে যান ইসমাইল চৌধুরী। গড়ে তুলেছেন আলিশান বাড়ি। এর আগে আরও একাধিকবার বাঁশখালী থেকে তাকে বদলি করা হলেও নানা তদবিরের মাধ্যমে বাঁশখালীতেই রয়ে যান নিরাপত্তা প্রহরী ইসমাইল। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বাঁশখালী খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে গিয়ে দেখা যায়, নিরাপত্তা প্রহরী ইসমাইল একাই অফিস করছেন। আর কোন কর্মকর্তা-কর্মচারী নেই। তিনিই অফিসার, তিনিই স্টাফ। একাই চেয়ারে বসে আছেন আর ফাইল পত্র নড়াচড়া করছেন।

জানতে চাইলে তিনি বলেন, আমার বদলি হয়েছে। স্যারেরা আমাকে রিলিজ দিচ্ছে না। ফাইল পত্র বুঝিয়ে দিয়ে শীঘ্রই চলে যাব। 

বাঁশখালী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জহিরুল হক জানান, বর্তমানে তিনি লোহাগাড়ায় আছেন। বাঁশখালী তার অতিরিক্ত দায়িত্ব। নিরাপত্তা প্রহরী ইসমাইল ৩১ জুলাই বদলি হওয়ার পরও কিভাবে এতদিন বাঁশখালীতে অফিস করছেন জানতে চাইলে তিনি বলেন, ইসমাইল অভিজ্ঞ মানুষ। তাছাড়া বাঁশখালীতে আর কোন কর্মচারী দেয়া হয়নি। অন্য কেউ পদায়ন হলে ইসমাইল চলে যাবে।

চট্টগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক সুমাইয়া নাজনিন জানান, নিরাপত্তা প্রহরী ইসমাইলকে বাঁশখালী থেকে বদলি করা হয়েছে। সে কেন এখনো স্টেশন ত্যাগ করেনি খোঁজ খবর নিচ্ছি।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close