ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্ম বিলুপ্ত ঘোষণার দাবি
প্রকাশ: শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২১ পিএম  (ভিজিট : ৫৪৮)
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্মটি বিলুপ্ত ঘোষণার দাবি জানিয়েছে বামপন্থী ছাত্রসংগঠন বিপ্লবী ছাত্রমৈত্রী। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি দিলীপ রায় এবং সাধারণ সম্পাদক জাবির আহমেদ জুবেল এক যৌথ বিবৃতিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্মটি বিলুপ্ত ঘোষণা করার এ দাবি জানান।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গঠিত এই প্ল্যাটফর্ম এখনো চলমান রাখা ‘অযৌক্তিক’ উল্লেখ করে সংগঠনটি বলছে, বর্তমানে এই প্ল্যাটফর্মটি একটি কর্তৃত্ববাদী জায়গা পৌঁছেছে। এখন এই প্ল্যাটফর্মের নামে সারাদেশে যা যা চলছে তা মূলতই গণঅভ্যুত্থানের গণআকাঙ্ক্ষাকে ভূলন্ঠিত করছে।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান সময়ে এসে এই প্ল্যাটফর্মটিকে সরকারদলীয় ছাত্র সংগঠনের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এই প্ল্যাটফর্মের সমন্বয়ক আনসারদের আন্দোলনে শিক্ষার্থীদের ডেকে নিয়ে এসে আনসার - শিক্ষার্থীদের মুখোমুখি দাঁড় করায় এবং যা পরবর্তীতে সংঘর্ষে রূপান্তরিত হয়। এমন কাজ বিগত ছাত্রলীগের নেতৃবৃন্দের করতে দেখেছি। 

বিবৃতিতে আরও বলা হয়, আমরা দেখতে পাই সমন্বয়করা প্রতিটি বিশ্ববিদ্যালয়ে নিজেদেরকে কর্তৃত্বের এমন পর্যায়ে নিয়ে গিয়েছে যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে শপথ বাক্য পাঠ করাচ্ছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সমন্বয়ক পরিচয়ে প্রশাসনের নানান সিদ্ধান্ত গ্রহণে হস্তক্ষেপ করারও সংবাদ আমারা দেখেছি। শুধু তা-ই নয়, তারা গ্যাং কিলিংয়ে মদদ দিয়েছে, রাষ্ট্রীয় প্রটোকল নিয়ে সারাদেশে ঘুরে বেড়িয়েছে একান্তই নিজস্ব রাজনৈতিক ম্যান্ডেট বাস্তবায়নের জন্য।

বিবৃতিতে সংগঠনটির নেতৃত্ববৃন্দ আরও বলেন, সারাদেশে যা কিছু ঘটছে তা আমাদেরকে আতঙ্কিত করছে। স্পষ্ট করে তুলছে রাষ্ট্রেরই একটা অংশ গণঅভ্যুত্থানের সাথে বেঈমানী করার পায়তারা চালাচ্ছে। ফলে গণতান্ত্রিক বাংলাদেশ নির্মাণের যে লড়াই সে লড়াইয়ে সকল শ্রেণি পেশার মানুষের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। আগামীদিনে জোরদার সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close