ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাইবান্ধা মটর শ্রমিক ইউনিয়ন নির্বাচনে ভোটগ্রহণ শুক্রবার
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ৭:১২ পিএম  (ভিজিট : ৫৭৪)
জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজি নং- রাজ ১০৭) ত্রি-বার্ষিক সাধারণ নির্বাচন ঘিরে গাইবান্ধায় তৈরি হয়েছে উৎসবের আমেজ। রোদ-বৃষ্টি উপেক্ষা করে দিন-রাত প্রচার-প্রচারণা শেষে এখন ভোটের নানা সমীকরণ মেলাতে ব্যস্ত প্রার্থীরা। গাইবান্ধা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ইউনিয়নভূক্ত নির্বাচনী এলাকাসহ জেলা শহরজুড়ে লাগানো হয়েছে পোস্টার-ফেস্টুন। সব মিলিয়ে উৎসবমুখর পরিবেশে জমে উঠেছে প্রচার-প্রচারণা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) শহরের পুরাতন জেলখানা এলাকায় গাইবান্ধা বিয়াম ল্যাবরেটরী স্কুলে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রার্থীরা ভোটারদের কাছে ভোট চেয়ে শ্রমিকদের ভাগ্য উন্নয়নে দিয়েছেন নানা প্রতিশ্রুতি। যদিও শ্রমিকদের দাবি, ভোটের আগে নানা প্রতিশ্রুতি দিলেও নির্বাচিত হওয়ার পর শ্রমিকদের দিকে তাকান না অনেক নেতা।

এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা) মো. সাদরুল আলম। এছাড়া সহকারি নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন মনজুর আলম মিঠু, রফিকুল ইসলাম, শাহজালাল সরকার খোকন, মো. জাহাঙ্গীর আলম, আব্দুর রহমান, এম.এইচ মানিক, হাসিবুর রহমান লাবু ও এত্তাজুল ইসলাম।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, শুক্রবার গোপন ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একজন প্রিসাইডিং কর্মকর্তা ও একজন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ ৪২ জন পোলিং অফিসার ভোটগ্রহণ কাজে নিয়োজিত থাকবেন। ১৪টি বুথে সকাল ৮টায় শুরু হয়ে বিরতীহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে নির্বাচনের ভোটগ্রহণ। এবারের নির্বাচনে শ্রমিক ইউনিয়নের মোট ভোটারের সংখ্যা ৫ হাজার ৬৫০ জন।

নির্বাচনে ১৭টি পদের বিপরীতে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে সভাপতি ১টি পদের বিপরীতে ২ জন, কার্যকরী সভাপতি ১টি পদের বিপরীতে ৪ জন, সহ সভাপতি ১টি পদের বিপরীতে ৬ জন, সাধারণ সম্পাদক ১টি পদের বিপরীতে ২ জন, সহ সাধারণ সম্পাদক ২টি পদের বিপরীতে ৪ জন, অর্থ সম্পাদক ১টি পদের বিপরীতে ৪ জন, সাংগঠনিক সম্পাদক ১টি পদের বিপরীতে ৩ জন, সড়ক সম্পাদক ২টি পদের বিপরীতে ৬ জন, দফতর সম্পাদক ১টি পদের বিপরীতে ৩ জন, প্রচার সম্পাদক ১টি পদের বিপরীতে ৩ জন, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক ১টি পদের বিপরীতে ৩ জন ও কার্যকরী সদস্য ৪টি পদের বিপরীতে ১৩ জন প্রতিদ্বন্দিতা করছেন।

তথ্যমতে, এবারের নির্বাচনে সভাপতি পদে ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন বর্তমান কমিটির সভাপতি মো. আশরাফুল আলম বাদশা ও মো. আবদুর রশিদ সর্দার । এছাড়া সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির মো. জামিনুর রহমান জামিন ও গৌতম কুমার বিশু, কার্যকরী সভাপতি পদে মো. আমিনুর রহমান আমিন ও মো. ময়নুল হক (বি.এ) এবং সহ সাধারণ সম্পাদক পদে মো. মফিজুল হক, মো. রওশন মিয়া, মো. শহিদুল ইসলাম শহিদ ও মো. হাসাবুল হাসান দিনার।

গাইবান্ধা জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, প্রার্থীদের রকমারি প্রচার-প্রচারণা ও গণসংযোগের মধ্যদিয়ে পুরো এলাকা নির্বাচনমুখর হয়ে উঠেছে। ভোটারদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীদের জোরদার প্রচারণায় বাস টার্মিনাল এলাকায় আনন্দঘন পরিবেশ তৈরি হয়েছে। পোস্টার, লিফলেট, ফেস্টুনের পাশাপাশি হ্যান্ডমাইক দিয়ে চলছে প্রচারণা।

নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের সমর্থক এবং ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা গেছে। একটি সুষ্ঠ-সুন্দর ও শান্তিপূর্ণ নির্বাচনের মধ্যদিয়ে যোগ্য নেতৃত্ব আসবে এমনটিই প্রত্যাশা প্রার্থী-ভোটারসহ সকলের।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close