ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের বাণিজ্য নগরী মুম্বাই
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ৫:২৫ পিএম  (ভিজিট : ১৮৬)
প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের বাণিজ্য নগরী মুম্বাই। বন্ধ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যাহত ট্রেন-বিমান পরিষেবা। মুষলধারে বৃষ্টির জেরে বিপর্যস্ত মুম্বাই। পানিমগ্ন গোটা শহর। হাঁটুপানিতে থমকে যান চলাচল। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। 

ধবার সন্ধ্যা থেকে একটানা ছয় ঘণ্টা ভারি বৃষ্টি হয়েছে মুম্বাইয়ে। ফলে অনেক রেললাইনে পানি জমে যায়। একাধিক রুটে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগের মধ্যে পড়ে সাধারণ মানুষ। পাশাপাশি ১৪টি বিমান ঘুরপথে চলাচল করেছে। দেরিতে ওঠানামা করেছে সমস্ত বিমান। বৃহস্পতিবার সকালেও পরিস্থিতির উন্নতি হয়নি। 

তবে মুম্বাই বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, আজ সকাল সাড়ে আটটার পর বিমান পরিষেবা স্বাভাবিক হয়েছে। এদিকে পথে ঘাটে পানি  জমে বিপত্তি দেখা দিয়েছে মুম্বাইয়ে। খোলা নর্দমায় পড়ে পানির তোড়ে ভেসে ৪৫ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়েছে গতকাল। এরপরই বৃহস্পতিবার স্কুল, কলেজ সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। মুম্বাইয়ের পাশাপাশি আজ পালগড়, থানে, পুনেতেও বন্ধ রাখা হয়েছে  শিক্ষাপ্রতিষ্ঠান।  

এদিকে ভারতের মৌসম ভবন সূত্রে খবর, আজ সকাল সাড়ে আটটা পর্যন্ত মুম্বাইয়ে অতি ভারি বৃষ্টির লাল সতর্কতা জারি ছিল। এরপর দিনভর কমলা সতর্কতা জারি থাকবে। পাশাপাশি থানে, পালগড়, রায়গড়ে আজ অতি ভারি বৃষ্টির লাল সতর্কতা জারি থাকবে। গতকাল একাধিক জায়গায় ধস নেমেছে। আজ একটানা তুমুল বৃষ্টিতে পরিস্থিতির আরও অবনতি হতে পারে। এই পরিস্থিতিতে মুম্বাই পুলিশ প্রশাসনকেও সতর্ক করা হয়েছে। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার সতর্কতা দেওয়া হয়েছে। শেষ খবর পাওয়া অনুযায়ী, মুম্বাইয়ে বৃহস্পতিবার সকাল থেকে নতুন করে বৃষ্টি শুরু হয়েছে। যার ফলে নতুন করে ফের একবার পানি জমে যাওয়ার আশঙ্কা  রয়েছে। যদিও প্রশাসনের তরফে জরুরি বিভাগের কর্মীদের ময়দানে নামার নির্দেশ দেওয়া হয়েছে। মুম্বাই পুলিশকেও সতর্ক থাকার কথা বলা হয়েছে। সরকারের তরফেও নজরদারি চালানো হচ্ছে পরিস্থিতির উপর।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close