ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাজীপুরে রাজবাড়ী সড়কটি বেহাল দশা থেকে চলাচলের উপযোগী
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ৯:৩৭ এএম  (ভিজিট : ১৫৬)
গাজীপুর মহানগরীর জয়দেবপুর রেল ক্রসিংয়ের পড়ে রাজবাড়ী সড়কটির দুই পাশে বেহাল অবস্থার জন্য দুর্ভোগ পোহাতে হয় কয়েক লাখ মানুষকে। ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় সড়কটি প্রায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। এনিয়ে জনসাধারণের ক্ষোভের শেষ ছিল না। এবার সেই দুর্ভোগের অবসান হয়েছে।

গত এক সপ্তাহ আগে বর্তমান গাজীপুর সিটি করপোরেশন কর্তৃপক্ষ সড়কটি মেরামতের কাজ শুরু করে। দিনে রাতে এবং অতিরিক্ত লোকবল দিয়ে অল্প সময়ের মধ্যেই কাজটি শেষ করা হয়। এত লাখো মানুষের দুর্ভোগ লাগব হয়েছে। স্থানীয়রা এবং ওই পথে চলাচলকারী পথচারীরা রাজবাড়ী সড়কে মেরামত কাজটি হওয়ায় আনন্দ প্রকাশ করেছেন। গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএসএম সফিউল আজম, প্রধান প্রকৌশলী আকবর হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সড়কটি কাজ পরিদর্শন করতে গেলে স্থানীয়রা তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

স্থানীয়রা জানান, শিববাড়ি-রাজবাড়ী সড়কে গাজীপুর জেলা প্রশাসকের ভবন, পুলিশ সুপার কার্যালয়, জেলার আদালত, তাজউদ্দীন আহমদ  মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানগুলোয় বিভিন্ন প্রয়োজনে যাতায়াত করতে হয় লাখো মানুষকে। এ সড়কের জয়দেবপুর রেল ক্রসিংয়ের পর থেকে দুই পাশে বড় বড় গর্ত হওয়ায় পানি জমে কাদার সৃষ্টি হয়ে থাকতো। সামান্য বৃষ্টিতে চলাচলের অনুপযোগী হয়ে পড়তো। ফলে যানবাহনের চালক, যাত্রী ও পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হতো। কিন্তু এখন আরসিসি হওয়াতে মানুষের দুর্ভোগ লাগব হয়েছে। পুরনো কষ্টের কথা স্থানীয়রা ভুলে গেছে।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএসএম সফিউল আজম বলেন, আগে কয়েকবার মেরামত করা হলেও রাস্তাটি কিছুদিন পরপরই ভেঙে চুরে যায় এতে জনদুর্ভোগ বাড়ে। এ কারণে রাস্তাটি আরসিসি করার জন্য ডিপিপি প্রস্তুত করে কাজ শুরু করা হয়। দুর্ভোগ লাগবে দ্রুততম সময়ের মধ্যে রাস্তাটি সংস্কার করা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close