ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

১০ লক্ষাধিক টাকার মালামাল লুট
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯:৩৪ পিএম আপডেট: ২৬.০৯.২০২৪ ৩:২১ এএম  (ভিজিট : ২৩৯)
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক প্রবাসীর গাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। মহাসড়কের পিরোজপুর এলাকায় বুধবার (২৫ সেপ্টেম্বর) ভোর রাতে মুখোশধারী ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল দেশি ধারালো অস্ত্রসহ সড়কে ট্রাক থামিয়ে ব্যারিকেড দিয়ে প্রবাসীর গাড়িতে ডাকাতি করে। ডাকাতদল প্রবাসীর গ্রিন কার্ড, বৈদেশীক মুদ্রা ইউএস ডলার, ইউরো, ৮টি মোবাইল, নগদ দেশি টাকাসহ ১০ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়।

ডাকাতদের কবলে পড়া প্রবাসী ও তার সাথে থাকা লোকজন জানান, নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার বসন্তীপুর গ্রামের সালেহ আহমেদ মিয়ার ইতালি প্রবাসী গ্রিন কার্ডধারী ছেলে রবিউল (৩০) দীর্ঘ ৭ বছর পর গতকাল (মঙ্গলবার) গভীর রাতে বাংলাদেশে আসেন। বিমানবন্দর থেকে তাকে প্রাইভেটকারে নিতে আসেন প্রবাসীর চাচাতো ভাই শাহাবুদ্দিনের ছেলে জুয়েল, মবিউল্লাহর ছেলে নেয়ামত উল্লাহ ও একই গ্রামের আ. রহমান মিয়ার ছেলে প্রাইভেটকার চালক মিজানসহ ৪ জন। তারা রওয়ানা দিয়ে বুধবার ভোর রাত সাড়ে তিনটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলাধীন মারীখালী ব্রিজ সংলগ্ন পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে মহাসড়কে পৌঁছালে ১০-১৫ জনের ডাকাত দল একটি ট্রাকে ইটপাটকেল ছুড়ে সড়কে ব্যারিকেড দিয়ে দেশি ধারালো অস্ত্র বড় বড় ছুড়ি নিয়ে ট্রাক ও তাদের প্রাইভেটকারে হামলা করে। ডাকাতদের মুখ গামছা দিয়ে বাঁধা ছিল। তাদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে হবে। ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে বৈদেশিক মুদ্রা ৯’শ ইউএস ডলার, সাড়ে ৩’শ ইউরো, একটি আই ফোনসহ ৮টি দামি মোবাইল, মালামালসহ একটি লাগেজ, ইতালিয়ান গ্রিন কার্ড, ব্যাংক কার্ড, বাংলাদেশি নগদ টাকাসহ ১০ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়ে পিরোজপুর ইউনিয়ন পরিষদের পেছনের রাস্তা দিয়ে পালিয়ে যায়। পরে তারা স্থানীয়দের নিয়ে মালামাল খুঁজে না পেয়ে থানায় গেলে সড়কে টহলের দায়িত্বে থাকা এস আই আল ইসলামের সাথে যোগাযোগ করতে বলেন। তার কাছে ফোন করলে তিনি তাদেরকে তাৎক্ষনিক সহযোগিতা না করে পরে যোগাযোগ করতে বলে ফোন কেটে দেন। 

এই বিষয়ে এস আই আল ইসলাম বলেন, আমি টহলে ছিলাম। ডাকাতরা তো দুই এক মিনিটে ডাকাতি করে চলে যায়। আমরা দেখতেছি বিষয়টা। 

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ এম এ বারী বলেন, আমি নতুন এসেছি। আগের তুলনায় ডাকাতি কিছুটা কমেছে। এখনো সব অফিসার থানায় যোগদান করেনি। তবে ডাকাত ধরতে বিশেষ অভিযান চালানো শুরু হয়েছে।

উল্লেখ্য, গত আগস্ট মাসের ৫ তারিখের পর এই একই স্থানে প্রায় প্রতিদিনই ডাকাতির ঘটনা ঘটছে। গত মাসেও নোয়াখালীর বেগমগঞ্জ থানার নরোত্তমপুর গ্রামের মামুন মিয়া প্রবাস থেকে ফেরার সময় ডাকাতদের কবলে পড়ে পাসপোর্টসহ সর্বস্ব হারিয়ে পুলিশের সহযোগিতা চেয়েও পাননি।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close