ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নিখোঁজের ৪০ ঘণ্টা পর ডুবুরির মরদেহ উদ্ধার
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৮:৫৯ পিএম  (ভিজিট : ১৪৮)
সাতক্ষীরার শ্যামনগরে নোঙর খুঁজতে গিয়ে সুন্দরবন সংলগ্ন কপোতাক্ষ নদে নিখোঁজ ডুবুরি মিজানুর রহমানের মরদেহ ৪০ ঘণ্টা পর উদ্ধার হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে গাগড়ামারী এলাকায় কপোতাক্ষ নদ থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

পেশায় ডুবুরি মিজানুর রহমান খুলনার ৫নং ঘাট এলাকার মো. দুলাল সরদারের ছেলে। খবর পেয়ে মৃতের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে মরদেহ নিয়ে যায়।

এর আগে গত সোমবার (২৩ সেপ্টেম্বর) গাবুরার পার্শেমারি টেকেরহাটে কপোতাক্ষ নদে গাবুরায় মেগা প্রকল্পের কাজে ব্যবহৃত বালু পরিবহনের বলগেটের (পল্টন) নোঙর খুঁজতে গিয়ে নিখোঁজ হন মিজানুর। শ্যামনগর উপজেলার গাবুরায় উপকূল রক্ষা বাঁধ নির্মাণ কাজে নিয়োজিত প্রতিষ্ঠানের হয়ে কাজে নেমে সে নিখোঁজ হয়।

মিজানুরের বাবা দুলাল সরদার জানান, বাঁধ নির্মাণের কাজে নিয়োজিত প্রতিষ্ঠানের নোঙর বা বলগেট সন্ধানের জন্য খুলনা থেকে দুই সহকর্মীসহ তার ছেলে মিজানুরকে ডেকে আনা হয়। গত সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলের দিকে নদীতে নামার পর হঠাৎ সে তলিয়ে যায়।  

জানা গেছে, নিখোঁজ মিজানকে উদ্ধারে গতকাল (মঙ্গলবার) সকাল থেকে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত দীর্ঘ চেষ্টা চালিয়েও মিজানুর মরদেহ উদ্ধার করতে পারেনি তারা। পরে আজ (বুধবার) সকালে প্রায় দেড় কিলোমিটার দূরে গাবুরার গাগড়ামারি নামক স্থানে কপোতাক্ষ নদে নিখোঁজ মিজানুরের লাশ ভেসে উঠে। সেখান থেকে স্থানীয়দের সহযোগিতায় মরদেহ উদ্ধার করা হয়।

পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী প্রিন্স রেজা বলেন, গত সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে কপোতাক্ষ নদে নোঙর করা পল্টুনের নোঙর ছিঁড়ে যায়। এসময় কর্মরত শ্রমিকরা নিজেরা চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে খুলনা থেকে তিনজন ডুবুরিকে ডাকা হয়। পরবর্তীতে নোঙর সন্ধানকালে মিজানুর রহমান নামে এক তরুণ ডুবুরি পানিতে তলিয়ে গেলে ফায়ার সার্ভিস সদস্যরা তার খোঁজে নামে।

শ্যামনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) ফকির তাইজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close