ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বান্দরবানে জঙ্গি অভিযোগে গ্রেফতার ২৮ জনের জামিন বাতিল
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২৩ পিএম  (ভিজিট : ৩০২)
জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় বান্দরবানে জঙ্গি তৎপরতার অভিযোগে গ্রেফতার হওয়া ২৮ জনের প্রদত্ত জামিন বাতিল করেছে আদালত। বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন এ জামিন বাতিল করেন। 

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাষ্ট্র পক্ষের আইনজীবী ইকবাল করিম প্রদত্ত জামিন বাতিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, জামিনের শর্ত অনুযায়ী আসামিগণের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান করতে হয়। তা না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হয়েছে। জামিনের শর্ত পূরণ না হওয়ায় প্রদত্ত জামিন বাতিল করা হয়েছে।

জামিন বাতিলের আদেশ পত্রে বলা হয়েছে, জামিনের শর্ত অনুযায়ী আসামিগণের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় জামিননামা গ্রহণ করা হয়নি এবং আসামিগণকে প্রদত্ত জামিন বাতিল করা হয়েছে বলে উল্লেখ করা হয়। 

প্রত্যেক আসামির জামিনদার বান্দরবানে স্থানীয় বাসিন্দা ইমান হোসেন নামে এক ব্যক্তি। আসামিগণ বিভিন্ন জেলার হলেও তাদের এলাকার কোন জামিনদার নেই। জামিনদার একই ব্যক্তি এবং তার বাড়ি বান্দরবান। কোন আসামির বাড়ি বান্দরবান নয়। জামিনের শর্ত অনুযায়ী আসামিগণের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় আসামিদের প্রদত্ত জামিন বাতিল করা হয়েছে বলে জামিন বাতিলের আদেশ পত্রে উল্লেখ করা হয়। 

আদালত সূত্রে জানা যায়, ২০২২ থেকে চলতি বছরের প্রথম দিকে বিভিন্ন সময়ে রুমা, থানচি, নাইক্ষ্যংছড়ি ও বান্দরবান সদর উপজেলা থেকে গ্রেফতার করেন তাদের। চারটি মামলা দেখিয়ে তাদেরকে কারাগারে পাঠানো হয়। তখন যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার এসব ব্যক্তিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার সদস্য বলে গণমাধ্যমকে জানিয়েছিল।

প্রসঙ্গত, ২০২২ সালে বান্দরবানে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের (বমপার্টি) তৎপরতা শুরু করে। তখন তাদের আস্তানায় অর্থের বিনিময়ে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার সদস্যদের প্রশিক্ষণ দেয়ার অভিযোগ ওঠে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close