ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

জাবিতে পাঁচ দফা দাবিতে দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৫৮ পিএম  (ভিজিট : ১০০)
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গত ১৮ সেপ্টেম্বর ঘটে যাওয়া শামীম মোল্লা হত্যাকাণ্ডে নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের মাত্রা-অনুযায়ী নিরপেক্ষভাবে শান্তি নিশ্চিত করাসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন ও উপাচার্যের কাছে স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকাল পৌনে পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। সেখানে তারা তাদের পাঁচ দফা দাবি ঘোষণা করেন। এরপর তারা নতুন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন এবং উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন।

তাদের বাকি দাবিগুলো হলো: শামীম মোল্লাকে প্রশাসনের কাছে হস্তান্তরের পরবর্তীতে নিরাপত্তা অফিসের তালা ভেঙে কয়েকদফা মারধর এবং পুলিশের কাছে হস্তান্তরের পর মৃত্যুর আগ পর্যন্ত ঘটনার গভীর তদন্ত নিশ্চিত করতেহবে; প্রধান নিরাপত্তাকর্মী সুদীপ্ত শাহীনের বিতর্কিত কর্মকাণ্ড এবং ঘটনাস্থলে উপস্থিত নিরাপত্তাকর্মীদের বহিষ্কার করতে হবে; সুদীপ্ত শাহীন নিজে জুলাইয়ের গণহত্যার দায়ের একজন অভিযুক্ত আসামী, তার দায়ের করা মামলার কোনো ভিত্তি থাকতে পারে না। অতিদ্রুত মামলা প্রত্যাহার করে তদন্ত সাপেক্ষে ঘটে যাওয়া ঘটনা সাপেক্ষে নতুন মামলা দায়ের করতে হবে; জুলাই আগস্ট মাসে ঘটে যাওয়া শিক্ষার্থীদের উপর নির্মম নির্যাতনের দ্রুত বিচার করতে হবে এবং জড়িত সকল শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীদের বহিষ্কারসহ দ্রুত বিচারের আওতায় আনতে হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ৫১তম ব্যাচের শিক্ষার্থী নাদিয়া রহমান অন্বেষা বলেন, "আমাদের প্রধান দাবি হলো শামীম মোল্লা হত্যা মামলায় যাদের আসামি করা হয়েছে, সুষ্ঠ তদন্ত সাপেক্ষে তাদের প্রাপ্য শাস্তিটুকু যেন নিশ্চিত করা হয়। এখানে লঘুদণ্ডে গুরু শাস্তি কেউ পাক সেটা আমরা চাই না। শামীম মোল্লাকে প্রক্টর অফিসে যখন মারা হয়, তখন প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা কর্মকর্তারা তার নিরাপত্তা কেন নিশ্চিত করতে পারেনি? সেই প্রশ্ন আমাদের প্রশাসনের কাছে থেকে যায়। সুদীপ্ত শাহীন নিজে একজন হত্যা মামলার আসামি হয়ে কিভাবে হত্যা মামলা করে এবং স্ব-পদে বহাল থাকে এটিও প্রশাসনের কাছে আমাদের প্রশ্ন।"

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close