ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শুক্রবার পর্যন্ত হোটেল-রিসোর্ট বন্ধ
সাজেক থেকে ফিরেছেন পর্যটকরা
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৮:০৭ এএম  (ভিজিট : ১৮০)
রাঙামাটির সাজেক ভ্যালিতে আটকে পড়া পর্যটকরা মঙ্গলবার সকাল থেকে গন্তব্যে ফিরে গেছেন। সাজেকে প্রায় সাত দিন আটকে গিয়ে খাদ্য সংকটের মুখে পড়েন তারা। এদিকে আগামী শুক্রবার পর্যন্ত সাজেকে সব হোটেল-মোটেল বন্ধ থাকবে বলে জানিয়েছে প্রশাসন।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, সম্প্রতি পাহাড়ি-বাঙালি সংঘাত-সংঘর্ষ ও ইউপিডিএফের ৭২ ঘণ্টার অবরোধ চলার কারণে সাজেকে আটকে পড়েন পর্যটকরা। মঙ্গলবার প্রশাসনের সহায়তায় নিরাপদে ফিরে গেছেন তারা।

এর আগে পর্যটকরা সূর্যোদয়-সূর্যাস্ত ও মেঘ-পাহাড়ের মিতালীর মায়া নগর সাজেক ভ্যালিতে গত বুধ ও বৃহস্পতিবার সকাল থেকে স্থানীয় হোটেল, মোটেল ও রিসোর্টগুলোয় ওঠেন। দেশের অন্যতম প্রধান পর্যটন এলাকা সাজেক ভ্যালিতে ছুটি পেলেই ছুটে আসেন পর্যটকরা।

কমবেশি আড়াই হাজার পর্যটক ছুটি উপভোগ করতে সমবেত হন এখানে। ভাগ্য তাদের সুপ্রসন্ন হয়নি। হঠাৎ বৃহস্পতিবার খাগড়াছড়ির দীঘিনালা ও রাঙামাটিতে পাহাড়ি-বাঙালি সংঘাত-সংঘর্ষে পাহাড়ের পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। এতে যানবাহন, খাদ্যসহ নানা সংকটে পড়েন তারা। 

এ ঘটনায় প্রায় এক সপ্তাহ কাটে চরম উদ্বেগ ও উৎকণ্ঠায়। এর মধ্যে ৭০০-৮০০ পর্যটক নানাভাবে সাজেক ছেড়ে গেছেন। কিন্তু নারী শিশুসহ ১৬-১৭শ পর্যটক আটকে আটকে পড়েন।

মঙ্গলবার উপজেলা প্রশাসন, পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সহায়তায় সাজেক ভ্যালি থেকে পর্যটকরা নিরাপদে ফিরে গেছেন।

এদিকে যেকোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি এড়াতে বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাজেক ভ্যালিতে আগামী শুক্রবার পর্যন্ত চার দিনের জন্য হোটেল, মোটেল, রিসোর্টগুলোয় বুকিং বন্ধ ঘোষণা করা হয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার সংবাদমাধ্যমকে বলেন, উপজেলা প্রশাসন, নিরাপত্তা বাহিনী ও পুলিশের সমন্বয়ে বিপুলসংখ্যক পর্যটককে নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়। সতর্কতামূলক আগামী শুক্রবার পর্যন্ত সাজেকে সব হোটেল, মোটেল, রিসোর্ট বন্ধ থাকবে। পরিস্থিতি অনুকূল হলে আবারও চালু করা হবে।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close