ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীমান্তে আটক বিএসএফ সদস্যকে ফেরত দিয়েছে বিজিবি
প্রকাশ: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯:৩১ পিএম  (ভিজিট : ১৭৬)
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে অবৈধভাবে অনুপ্রবেশকারী ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যকে আনুষ্ঠানিকভাবে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে বিজিবি। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৫ টায় উপজেলার চান্দের হাট সীমান্ত দিয়ে ফেরত দেয়া হয় তাকে।

বিজিবি ও স্থানীয়রা জানান, সকালে পীরগঞ্জ উপজেলার চান্দেরহাট সীমান্ত এলাকায় নিজ জমিতে গবাদিপশু লালন পালনে জন্য ঘাস কাটতে দুই থেকে তিনজন নারীসহ কয়েকজন যুবক যায়। এ সময় ভারতের দক্ষিণ গৌরিপুর ক্যাম্পে বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া দেয়। পরে উপল কুমারসহ দুই বিএসএফ সদস্য বাংলাদেশের প্রায় তিনশ গজ ভেতরে অনুপ্রবেশ করে। পরবর্তীতে বাংলাদেশের নাগরিকদের গুলি করতে চাইলে একত্রিত হয়ে উপল কুমারকে আটক করে পাশেই কোনাপাড়া গ্রামে নিয়ে আসে।

পরবর্তীতে চান্দেরহাট সীমান্তের বিজিবি সদস্যদের খবর দেয়। তাৎক্ষণিক ভাবে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান করে বিজিবি।পরে বিকেল ৫ টায় আনুষ্ঠানিকভাবে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত দেয়া হয়।

বিজিবি ৪২ ব্যাটেলিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহসানুল ইসলাম বলেন, ভুলবশত বিএসএফর সদস্য বাংলাদেশে প্রবেশ করেছিল বলে জানিয়ে তাকে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দেয়া হয়েছে।

উল্লেখ্য, আজ (মঙ্গলবার) সকালে ওই উপজেলার চান্দেরহাট সীমান্তের ৩৩৪ নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে বিএসএফ সদস্য উপল কুমার।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close